Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ এখন সারা বিশ্বের বিস্ময় : র‌্যাব ডিজি

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, বাংলাদেশের উন্নয়ন দেখে বিশ্বের বাঘা বাঘা নেতারা এটিকে ম্যাজিক হিসেবে আখ্যা দিয়েছেন। বাংলাদেশ ম্যাজিকের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ম্যাজিক বাস্তবায়ন করছেন জনগণ। এ জন্য বাংলাদেশ এখন সারা বিশ্বের বিস্ময়। আমাদের যেতে হবে বহুদূর। তাই আগামী প্রজন্মকে উপযোগি করে তৈরী করতে হবে। তাদের লেখাপড়ার পাশাপাশি মুক্ত চিন্তা ও বুদ্ধির চর্চা করতে হবে। ভালো মানুষ হতে হবে।
এর দায়িত্ব নিতে হবে ব্যক্তি, পরিবার,কমিউনিটি,সমাজ ও রাষ্ট্রকে ।
গতকাল শুক্রবার সকালে গোপালগঞ্জ সুইমিংপুল কমপ্লেক্সে গোপালগঞ্জ সোস্যাল ওয়েল ফেয়ার এসোসিয়েশন আয়োজিত আক্তার উদ্দিন মিয়া ও অ্যাড. কাজী আব্দুর রশীদ স্কুল দাবা এবং শহিদুল হক চুন্নু  বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন,আগামী দিনে দাবা খেলায় আন্তর্জাতিক পর্যায়ে যাতে তোমরা ভূমিকা রাখতে পারো, তার জন্য প্রস্তুতি নিতে হবে। দাবা খেলা হলো বুদ্ধির খেলা। বুদ্ধির খেলায় বাঙালিরা সব সময় এগিয়ে। তাই শিশুদের ভালো করে প্রশিক্ষণ নেবার ওপর গুরুত্ব দেন তিনি।
এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন গোপালগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চৌধূরী এমদাদুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক, গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী লেকু।
আয়োজক সংগঠনের সভাপতি কাজী হারুন অর রশিদ মিরনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এম.বি সাঈফ  বি মোল্লা, আয়োজন সংগঠনের নির্বাহী পরিচালক, অ্যাড. উৎপল দাস, সাবেক এমপি আক্তার উদ্দিন মিয়ার ছেলে মো. মনির হাসান, শহিদুল হক চুন্নুর ছোট ভাই মো. আনিচুর রহমানসহ আরো অনেকে বক্তব্য রাখেন।
দাবায় ২৭ টি স্কুলের ৩ শত শিক্ষার্থী ও বিতর্ক প্রতিযোগিতায় গোপালগঞ্জের ৮ টি স্কুল অংশ নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ