Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

নরঘাতকদের বিচার খুব শীঘ্রই হবে

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ত্বকী হত্যার ৪ বছরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠানে আইভী
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ত্বকী হত্যা নিয়ে আমরা অনেক কর্মসূচি করে বিচার চেয়েছি। ত্বকীকে কারা কিভাবে হত্যা করেছে, সমস্ত কিছুই আইন-শৃঙ্খলা বাহিনীর নখদর্পণে আছে। একটি নির্দেশের অপেক্ষায় ত্বকী হত্যার বিচার থমকে আছে। আমরা চাই প্রধানমন্ত্রী আপনি ত্বকী হত্যার বিচারের নির্দেশ দিন। সাত হত্যার বিচার দ্রæততম সময়ে সম্পন্ন হওয়ায় সারাবিশ্বে সরকারের ভাবমর্যাদা উজ্জ্বল হয়েছিল। ত্বকী হত্যার বিচার শুরু হলে সরকারের ভাবমর্যাদা উজ্জ্বল হবে। জনগণও বলবে, সরকার সঠিক সিদ্ধান্ত নিয়েছে। আমরা বিশ্বাস করি, কোর্ট কি রায় দিলো সেটার জন্য প্রকৃতি বসে থাকবে না। প্রকৃতির বিচার যেটা হওয়ার সেটা হয়ই এবং হচ্ছে। ত্বকী হত্যার চার বছরেও অনেক কিছুর পরিবর্তন হয়েছে, যেটা বিগত ৫০ বছরেও আমরা দেখিনি। বিগত ৫০ বছরে দাঁড়িয়ে সত্য বলার কেউ ছিল না। এখন আর আমাকে বলতে হয় না সাধারণ মানুষও দাঁড়িয়ে চিৎকার দিয়ে ওঠে। শহর এখন জেগে উঠেছে। অন্যায়কারীরা এখন কিছু করতে গেলে শতবার চিন্তা করে। ত্বকী, চঞ্চল, মিঠু, ভুলুসহ সকল হত্যাকাÐের বিচার করতে হবে। নরঘাতকদের বিচার খুব শীঘ্রই হবে। সত্য কখনো অন্যায়ের কাছে পরাজিত হয় না।
গতকাল শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা ও একটি বিচারহীনতার চার বছর উপলক্ষে তিন দিনব্যাপী কর্মসূচির প্রথম দিনে শহরের নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আইভী। মায়েদের উদ্দেশে বলেন, মায়েরা এমন কোনো কাজ নেই যেটা পারে না। সন্তান জন্ম দেয়ার মতো দুঃসাহসিক কাজ মায়েরাই করে থাকে। তাই সন্তানের কথা চিন্তা করে আপনাদের সাহসী হতে হবে। অন্যায়ের বিরুদ্ধে লড়ে যেতে হবে।
অনুষ্ঠানে উপস্থিত বিশেষ অতিথি নাট্যজন মামুনুর রশীদ বলেন, সরকারের প্রভাবের কারণে ত্বকী হত্যার বিচার বিলম্বিত হচ্ছে। তবে আমরা আশা করব, বিলম্বে হলেও আলো ফুটে উঠবে। সকল নির্যাতনের অবসান হবে।
সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহŸায়ক রফিউর রাব্বির সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব হালিম আজাদ, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটের অধ্যক্ষ সামছুল আলম আজাদ, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি অ্যাডভোকেট জিয়াউল ইসলাম কাজল, সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল, সাবেক সভাপতি ভবানী শঙ্কর রায়, জাহিদুল হক দিপু, মনি সুপান্থ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ