Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

রোগী জিম্মি করে ধর্মঘট সমর্থনযোগ্য নয় : স্বাস্থ্য মন্ত্রী

| প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, রোগীকে জিম্মি করে কেউ ধর্মঘট করুক সে ডাক্তার হোক, শ্রমিক হোক যেই হোক না কেন এটা আমরা সমর্থন করি না। গতকাল (শনিবার) চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পিপিপি’র অধীনে বাস্তবায়িত ৩১ শয্যা বিশিষ্ট কিডনী ডায়ালাইসিস সেন্টার উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। এর আগে কিডনি ডায়ালাইসিস সেন্টারটি উদ্বোধন করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রæতি অনুসারে ঢাকা এবং চট্টগ্রামে ভারতীয় সংস্থার সাথে যৌথভাবে কিডনি ডায়ালাইসিস সেন্টার স্থাপন করা হয়েছে। এ সেন্টারে শুধু চট্টগ্রামের নয়, আশপাশের এলাকার মানুষেরও উপকার হবে। দরিদ্র রোগীরা স্বল্পমূল্যে সেবা পাবেন।
উদ্বোধন শেষে চট্টগ্রামে প্রস্তাবিত মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ প্রসঙ্গে স্বাস্থ্য মন্ত্রী বলেন, ভিসি নিয়োগ চূড়ান্ত পর্যায়ে আছে। অনুমোদন পেলেই ভিসি নিয়োগ পাবেন এবং ভিসি নিয়োগ পাওয়া মাত্রই অন্যসব কাজ শুরু হবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. জালাল উদ্দিন, বিএমএ’র কেন্দ্রীয় সহ-সভাপতি শেখ শফিউল আজম প্রমুখ।
চমেক হাসপাতাল ভবনের নিচ তলায় কিডনি ডায়ালাইসিসের জন্য পিপিপি’র আওতায় এ আলাদা বিভাগে আছে ৩১টি ডায়ালাইসিস মেশিন। প্রতিদিন তিন শিফটে মোট ৯৩ জন রোগী ডায়ালাইসিস সেবা নিতে পারবেন। চমেক হাসপাতালের কিডনি রোগ বিভাগের অধীনে বর্তমানে ১১টি ডায়ালাইসিস মেশিনের মধ্যে নয়টি চালু আছে। এতে দৈনিক ১৮ জন রোগী সেবা পান।
চট্টগ্রামে নতুন স্থাপিত এ কেন্দ্রে সরকারি হাসপাতালের রোগীরা দুই হাজার একশ নব্বই টাকায় প্রতিবার ডায়ালাইসিস করাতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ