Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভবন নির্মাণে প্লট দেখছে বিজিএমইএ

| প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : তৈরী পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির জন্য নতুন ভবন নির্মাণের জন্য প্লট দেখা হচ্ছে বলে জানিয়েছেন তৈরী পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ’র সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন। তিনি বলেন, বিজিএমইএ’র নতুন ভবন নির্মাণের জন্য উত্তরা এবং পূর্বাচলে প্লট দেখা হচ্ছে। রোববার রাজধানীর মতিঝিলে ফেডারেশন ভবনে কেনিয়ার বাণিজ্য প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। বিজিএমইএ ভবন ভাঙতে আদালতের রায়ের বিষয়ে তিনি বলেন, আমরা স্বাধীন দেশের বাসিন্দা। এখানে স্বাধীন বিচার ব্যবস্থা আছে। এটাকে আমরা শ্রদ্ধা করি। বিজিএমইএ ভবন সরানো হবে। তবে এর জন্য আমাদের প্রয়োজনীয় সময়ের বিষয়টি বিবেচনা করা উচিত। নতুন ভবন করে সেখানে যাওয়ার মতো প্রয়োজনীয় সময় চেয়েছি আমরা। এ ব্যাপারে সরকার আমাদের সক্রিয় সহযোগিতা করছে।
ভবন সরিয়ে নিতে প্রয়োজনীয় সময়ের দাবি জানিয়ে বিজিএমইএ’র সাবেক সভাপতি বলেন, প্রধানমন্ত্রী আমাদেরকে সবসময় সার্বিক সহযোগিতা দিয়েছেন। তাই অন্য ভবনে সরে যাওয়ার জন্য প্রয়োজনীয় সময় পাওয়ার বিষয়ে আমরা আশাবাদী। আদালত বিষয়টি বিবেচনা করবে। আমাদেরকে প্রয়োজনীয় সময় দেবে।
তিনি বলেন, আদালতের রায়কে আমরা অবমাননা করব না। আমাদের পবিত্র সংগঠনকে বিতর্কিত করতে চাই না। আদালতের রায়কে মেনে নিয়েই আমরা অন্যত্র সরে যাওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। আশা করি, এর একটা সুন্দর সমাধান পাবো।
কেনিয়ার বাণিজ্য প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে এফবিসিসিআইয়ের সহ-সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, আমাদের দেশে এখন অনেক অর্থনৈতিক কর্মকান্ড হচ্ছে। এক’শটি অর্থনৈতিক অঞ্চল করছে সরকার। সেগুলোতে বিনিয়োগ করতে পারবে কেনিয়ার শিল্পোদ্যোক্তারা। বাণিজ্য প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কেনিয়া শিল্প মন্ত্রণালয়ের প্রধান সেক্রেটারি জুলিয়াস করির। এফবিসিসিআইয়ের অন্যান্য কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিএমইএ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ