Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

থানায় অভিযোগ করায় গণধর্ষণের শিকার তরুণী

‘যমজসহ ৩ শিশুকে নির্যাতনের প্রমাণ মিলেছে’

| প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : উত্ত্যক্তের প্রতিকার পেতে থানায় অভিযোগ করায় গণধর্ষণের শিকার হয়েছে এক তরুণী। গত শনিবার রাতে রাজধানীর বনানীর একটি বস্তিতে এ ঘটনা ঘটে। অপরদিকে গত শুক্রবার মিরপুরের কুর্মিটোলা ক্যাম্পে তিন শিশু যৌন নিপীড়নের শিকার হয়েছে বলে প্রমাণ পেয়েছেন  চিকিৎসকরা।
পুলিশ ও মেডিক্যাল সূত্র জানায়, গত শনিবার রাতে বনানী বস্তিতে গার্মেন্ট কর্মী এক তরুণী ধর্ষণের শিকার হয়েছে। ধর্ষিতার খালাতো বোন জানায়, কিছু দিন ধরে একই এলাকার বখাটে জুনায়েদসহ কয়েকজন যুবক তার বোনকে উত্ত্যক্ত করে আসছিল। এ ঘটনায় গত দুই দিন আগে সে বনানী থানায় একটি সাধারণ ডায়েরিও করে। থানায় অভিযোগের কথা জানতে পেরে শনিবার রাত ১১টার দিকে জুনায়েদসহ সোহাগ, রাকিব, নায়েব আলী বনানীর বস্তিতে প্রবেশ করে। এ সময় তার বোনের ঘরে ঢুকে গলায় ওড়না পেঁচিয়ে জোরপূর্বক ধর্ষণ করে।
এদিকে গত শুক্রবার মিরপুরের কুর্মিটোলা ক্যাম্প থেকে উদ্ধার করা তিন শিশু যৌন নিপীড়নের শিকার বলে প্রমাণ মিলেছে। যমজ বোনসহ এই তিন শিশুর ফরেনসিক টেস্ট শেষে গতকাল রবিবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের (ওসিসি) ডাক্তার মোছা: আফরোজা এ তথ্য জানিয়েছেন। এই তিন শিশুকে গত ৩ ফেব্রুয়ারি মারাত্মক আহত অবস্থায় ওসিসিতে আনা হয়। ঘটনার দিন থেকে তারা ঢাকা  মেডিক্যাল কলেজের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে রয়েছে। চিকিৎসক মোছা: আফরোজা বলেন, তিন শিশুর ফরেনসিক টেস্ট সম্পন্ন হয়েছে। প্রাথমিকভাবে তাদের ওপর যৌন নিপীড়নের আলামত পাওয়া গেছে। এদিকে, এ ঘটনায় শিশুদের বাবা দাবি করেন, থানায় অভিযোগ করা হলেও সেখান থেকে কোনো কপি তাদের দেয়া হয়নি।
এদিকে ওসিসি থেকে বারবার অভিযোগের কপি চাওয়া হচ্ছে। তিনি আরো বলেন, চিকিৎসকরা তাকে জানিয়েছেন, তার এক মেয়ের শারীরিক অবস্থা খারাপ। ওসিসিতে কর্মরত নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ সদস্য বলেন, একজনের অবস্থা ভয়াবহ। শিশুদের জ্ঞান আছে, শরীরে আঘাতের চিহ্নও রয়েছে। তাদের মামলাটি তদারকিতে ওসিসি ভূমিকা রাখবে উল্লেখ করে তিনি বলেন, শিশুদের অভিভাবক পল্লবী থানায় গিয়ে মামলা করেছেন।
এদিকে অভিযুক্ত  ইকবালকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ।
উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি চটপটি খাওয়ানোর প্রলোভন দেখিয়ে যমজ বোনসহ তিন শিশুকে যৌন নিপীড়নের অভিযোগ ওঠে স্থানীয় চটপটি বিক্রেতা ইকবালের বিরুদ্ধে। রাতে পল্লবী থানায় পরিবারের পক্ষ থেকে অভিযোগ করার পর শুক্রবার তিন শিশুকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ