Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জোহরা সেহগালের মতো শিল্পী হতে চান তনিষ্ঠা চ্যাটার্জি

| প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

‘রাফ বুক’, ‘অ্যাঙরি ইন্ডিয়ান গডেসেস’ এবং ‘পার্চড’ চলচ্চিত্রগুলোর জন্য খ্যাত অভিনেত্রী তনিষ্ঠা চ্যাটার্জি জানিয়েছেন তিনি পরলোকগত চরিত্রাভিনেত্রী জোহরা সেহগালের (ইনসেট) মতো শিল্পী হতে চান।
এক সাক্ষাতকারে তনিষ্ঠা বলেন, “যে দিন জোহরা সেহগালের সঙ্গে প্রথম দেখা হয়েছিল তার কথা আমার এখনও মনে আছে। সে সময় তার বয়স ছিল ৯০ আর আমার ১৯। এমনকি সেই বয়সে তার শ্রম, নিয়মানুবর্তিতা আর কাজের প্রতি মনোযোগ দেখে আমি বিস্মিত হয়েছিলাম। এটাই হল আসল শিল্পীর রূপ। আমার আশা এই ধরনের শিল্পী হওয়া।”
“আমি মনে করি কোনো শিল্পীর পরিপূর্ণ তৃপ্ত হওয়ার কোনো অবকাশ নেই। যেদিন কোনো শিল্পী কাজ করে পুরো তৃপ্ত হবে সেদিন থেকেই তার এই পথে যাত্রা শেষ হয়ে যাবে। আমার ক্ষেত্রে তা শেষ হয়নি এবং তা চলতেই থাকবে,” তিনি বলেন।
“আমি শিখছি আর সমৃদ্ধ হচ্ছি এবং এই প্রক্রিয়া চলতেই থাকবে,” নন্দিত অভিনেত্রীটি বলেন।  বিকল্প ধারার চলচ্চিত্রের রাজকন্যা বলে খ্যাত অভিনেত্রীটিকে শেষ দেখা গেছে গার্থ ডেভিসের ‘লায়ন’ চলচ্চিত্রে। এটি ছয় বিভাগে অস্কার মনোনয়ন পেয়েছিল; কোনো বিভাগে অবশ্য জয়ী হয়নি।
৩৬ বছর বয়সী অভিনেত্রীটি বর্তমানে একটি বহুভাষী চলচ্চিত্রে ডাক্তার রুখমাবাইয়ের ভূমিকায় অভিনয় করছেন।
তিনি এর আগে ‘ব্রিক লেন’ এবং ‘আনইন্ডিয়ান’ চলচ্চিত্র দুটিতে অভিনয় করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ