Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশিটের প্রতিবাদে তিন দিনের কর্মসূচি

| প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কুমিল্লায় এক নাশকতার মামলায় বেগম খালেদা জিয়াকে আসামি করে অভিযোগপত্র প্রদানের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আলাদা আলাদা কর্মসূচি দিয়েছে বিএনপির তিন অঙ্গসংগঠন।

গত মঙ্গলবার যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল আলাদা প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের কর্মসূচি ঘোষণা করেছে।
৮ মার্চ উপজেলা ও থানায়, ৯ মার্চ জেলা শহরে ও ১১ মার্চ মহানগরে বিক্ষোভ সমাবেশ করবে যুবদল। ৮ মার্চ জেলা-মহানগর ও ৯ মার্চ থানা-পৌরসভা-উপজেলায় বিক্ষোভ সমাবেশ স্বেচ্ছাসেবক দল। আগামী ১১ মার্চ শনিবার সকল জেলা-মহানগর-উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার ঘোষণা দিয়েছে।
গত সোমবার কুমিল্লার সিনিয়র বিচারিক হাকিম ৫ নং আমলি আদালতে চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমায় আটজন নিহতের ঘটনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।
দশম জাতীয় সংসদ নির্বাচনের বছরপূর্তির দিন থেকে বিএনপি-জামায়াত জোটের ডাকা টানা অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রæয়ারি রাতে চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা হামলা হয়। এতে বাসটিতে আগুন ধরে আটজন দগ্ধ হয়ে মারা যায়।
এ ঘটনায় দায়ের করা মামলার অভিযোগপত্রে খালেদা জিয়া ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, এম কে আনোয়ার, সালাউদ্দিন আহমেদ, ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদ, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এবং জামায়াতের সাবেক সংসদ সদস্য সৈয়দ আবদুুল্লাহ মো. তাহেরসহ ৭৮ জনকে আসামি করা হয়েছে।



 

Show all comments
  • ৮ মার্চ, ২০১৭, ১০:৪৩ এএম says : 1
    আন্দোলন করতে মানা নেই, সান্তি পূনভাবে করতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ