Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘কমান্ডো টু’ চমক সৃষ্টি করেছে

| প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বাইরে থেকে কিছু দেখে সিদ্ধান্তে পৌঁছা ঠিক নয়। এই কথাটি ‘কমান্ডো টু : দ্য ব্ল্যাক মানি ট্রেইল’ ফিল্মটির জন্য শত ভাগ প্রযোজ্য। বলিউডের এই চলচ্চিত্রের কাস্টিং আর নাম দেখে সবাই ধারণা করেছিল এটি দ্বিতীয় মানের চলচ্চিত্র, সুতরাং এটি দর্শকরা এড়িয়ে যাবে। বাস্তবে হয়েছে তা বিপরীত। ফিল্মটি তুলনামূলকভাবে কম পর্দা পেয়েছে। অ্যাকশন তারকা হিসেবে মূল অভিনেতার উক্তিকে অনেকে গলাবাজি বলে ধরে নিয়েছিল। কিন্তু ফিল্মে তার পারফরমেন্স দেখে সবাই বিস্মিত হয়েছে।
গত শুক্রবার বলিউডে নির্মিত ‘কমান্ডো টু’, ‘জিনা ইসি কা নাম হ্যায়’, ‘আ গেয়া হিরো’ এবং ‘লাভ শাব পেয়ার ভেয়ার’ চলচ্চিত্র চারটি মুক্তি পাবার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত প্রথম দুটি ফিল্মই মুক্তি পেয়েছে।
২০১৩তে মুক্তিপ্রাপ্ত ‘কমান্ডো- ওয়ান ম্যান আর্মি’র সিকুয়েল ‘কমান্ডো টু : দ্য ব্ল্যাক মানি ট্রেইল’ পরিচালনা করেছেন দেবেন ভোজানি। অভিনয় করেছেন বিদ্যুৎ জামওয়াল, আদাহ শর্মা, এশা গুপ্ত, ফ্রেডি দারুওয়ালা, নারগিস ফাখরি, আদিল হুসেন, শিফালি শাহ এবং সতীশ কৌশিক। এই ফিল্মটির প্রধান আকর্ষণ হল কেন্দ্রীয় ভূমিকার অভিনেতা বিদ্যুৎ জামওয়াল। তিনি অ্যাকশন অভিনেতা হিসেবে অবস্থান সৃষ্টির চেষ্টায় আছেন। তিনি দক্ষিণ ভারতে বেশ কিছু চলচ্চিত্র অভিনয় করেছেন, আর এটি নিয়ে তার চারটি হিন্দি ফিল্ম মুক্তি পেয়েছে। নায়িকা আদাহ শর্মাও দক্ষিণে পরিচিত। বলিউডে তাদের দুজনের কম পরিচিতি চলচ্চিত্রটির সাফল্যে বাধা হয়নি। মুক্তির দিন ফিল্মটি আয় করেছে ৫.১৪ কোটি রুপি। শনিবার আর রবিবার ফিল্মটি যথাক্রমে আয় করেছে ৪.৪২ কোটি রুপি এবং ৬.১৯ কোটি রুপি। ফিল্মটির সপ্তাহান্তের আয় ১৫.৭৫ কোটি রুপি। সোমবার ফিল্মটি আয় করেছে ২.২৪ কোটি রুপি। ২০ কোটি রুপি বাজেটে নির্মিত চলচ্চিত্রের জন্য এই আয় অবশ্যই ভাল যেখানে চলচ্চিত্রটিতে তারকা নেই আর প্রচারও হয়েছে অপ্রতুল।
গত শুক্রবারের আরেক ফিল্ম রোমান্স ড্রামা ‘জিনা ইসি কা নাম হ্যায়’। কেশব পেন্নারির পরিচালনায় অভিনয় করেছেন আরবাজ খান, মঞ্জরি ফাড়নিস, হিমাংশ কোহলি, সুপ্রিয়া পাঠক, আশুতোষ রানা, রতি অগ্নিহোত্রী, প্রেম চোপড়া, রাজু খের, অশ্লেষা ঠাকুর, হ্যানা পেন্নারি, ঐশ্বর্য দেশাই, সন্তোষ মিয়াদ এবং পুনম লাবানা। চলচ্চিত্রটির বিষয়বস্তু প্রধানত নারীকেন্দ্রিক। এটি দর্শকদের মনোযোগ আকর্ষণ করতে ব্যর্থ হয়েছে।
আগের সপ্তাহের ‘রেঙ্গুন’ এই সপ্তাহান্ত পর্যন্ত ২২.৩ কোটি রুপি আয় করেছে; ৮০ কোটি রুপি বাজেটে নির্মিত ফিল্মটি নিশ্চিত ফ্লপ। তারও আগের ফিল্ম ‘দ্য গাজি অ্যাটাক’ এ পর্যন্ত আয় করেছে ১৯.২ কোটি রুপি। ‘জলি এলএলবি টু’র আয় এখন ২০০ কোটি রুপির কাছাকাছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ