Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ব্রিটেনের ইইউ ত্যাগ বিশ্ব অর্থনীতিতে বড় ধাক্কা

প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ব্রিটেন যদি ইউরোপীয় ইউনিয়ন ছেড়ে বেরিয়ে যায় বিশ্ব অর্থনীতির জন্য সেটা হবে এক বড় ধাক্কা। জি-টুয়েন্টি দেশগুলোর অর্থমন্ত্রীরা এক বিবৃতিতে এই হুঁশিয়ারি দিয়েছেন। চীনে জি-টুয়েন্টিভুক্ত দেশগুলোর অর্থমন্ত্রীদের এক বৈঠক শেষে এই হুঁশিয়ারি দেয়া হয়।
ব্রিটেন ইউরোপীয় ইউনিয়নে থাকবে কি থাকবে না সে প্রশ্নে গণভোট হতে যাচ্ছে আগামী ২৩ জুন। ব্রিটেনের জনমত এই প্রশ্নে প্রায় বিভক্ত। ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টিতেও এই প্রশ্নে তীব্র মতবিরোধ রয়েছে। জি-টুয়েন্টির কোন বৈঠক থেকে দেয়া বিবৃতিতে ব্রিটেনের গণভোট প্রসঙ্গের উল্লেখকে খুবই ব্যতিক্রমী একটি বিষয় বলে বর্ণনা করছেন বিবিসির সংবাদদাতা। ব্রিটিশ অর্থমন্ত্রী জর্জ অসবোর্ন বলেছেন, ‘বিশ্বের সবচেয়ে বড় দেশগুলোর অর্থমন্ত্রীরাই যেখানে ব্রিটেনের ইউরোপীয় ইউনিয়ন ছেড়ে যাওয়াকে বিশ্ব অর্থনীতির জন্য এক বড় ঝুঁকি বলে গণ্য করছেন, সেখানে ব্রিটেনের জন্য এটি কিরকম সমস্যা তৈরি করবে সেটা একবার ভেবে দেখুন।’ সুত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটেনের ইইউ ত্যাগ বিশ্ব অর্থনীতিতে বড় ধাক্কা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ