Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

মিরসরাইয়ে গ্রেনেড উদ্ধারের ঘটনায় মামলা

মিরসরাই (চট্টগ্রাম)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৭, ৪:৪০ পিএম

মিরসরাই (চট্টগ্রাম)উপজেলা সংবাদদাতা : চট্টগ্রামের মিরসরাইয়ে জঙ্গি আস্তানা থেকে বিপুল পরিমাণ গ্রেনেডসহ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের ঘটনায় মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় কুমিল্লার চান্দিনায় পুলিশের ওপর বোমা হামলাকারী জসিম ও মাহমুদুল হাসানসহ আটজনকে এ মামলায় আসামি করা হয়েছে।
গতকাল বুধবার দিবাগত রাতে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক শহীদুল বশর বাদী হয়ে মিরসরাই থানায় মামলাটি দায়ের করেন।
জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। এ ঘটনায় পুলিশ বাড়িটির মালিক বিএনপি নেতা রিদওয়ানুল হককে আটক করেছে। স্থানীয় বিএনপির রাজনীতির সাথে জড়িত রিদওয়ানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে পুলিশ জানায়।
এদিকে, বুধবার বিকেলেই উদ্ধারকৃত ২৯টি গ্রেনেড নিষ্ক্রিয় করেছে পুলিশ বোম ডিসপোজাল টিম।
উল্লেখ্য, মঙ্গলবার গভীর রাত থেকে বুধবার সকাল পর্যন্ত উপজেলা সদরের কলেজ রোডের রেদওয়ান মঞ্জিল নামের দোতলা বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম, গ্রেনেড, কার্বন স্টিল, চাপাতি ও বোমা বিস্ফোরণ ঘটানোর মেশিনসহ জঙ্গিদের ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা। উদ্ধার অভিযান শেষে বাড়ির ওই দুটি কক্ষ সিলগালা করে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ