Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

লোগ্যান

| প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

জেমস ম্যানগোল্ড পরিচালিত সুপারহিরো অ্যাকশন ফিল্ম ‘লোগ্যান’। এটি ‘এক্স-মেন’ সিরিজের স্পিন-অফ ‘উলভেরিন’ সিরিজের তৃতীয় এবং শেষ চলচ্চিত্র। ম্যানগোল্ড পরিচালিত অন্যান্য চলচ্চিত্র ‘দ্য উলভেরিন’ (২০১৩), ‘নাইট অ্যান্ড ডে’ (২০১০), ‘থ্রি : টেন টু ইউমা’ (২০০৭), ‘ওয়াক দ্য লাইন’ (২০০৫), ‘আইডেন্টিটি’ (২০০৩), ‘কেইট অ্যান্ড লিউপোল্ড’ (২০০১), ‘গার্ল, ইন্টারাপ্টেড’ (১৯৯৯), ‘কপ ল্যান্ড’ (১৯৯৭) এবং ‘হেভি’ (১৯৯৫)।
২০২৪ সাল। উলভেরিন ওরফে লোগ্যান (হিউ জ্যাকম্যান) শারীরিকভাবে এখন বিধ্বস্ত বিপর্যস্ত। তার এখনকার প্রধান কাজই হচ্ছে বৃদ্ধ প্রফেসর চার্লস যেভিয়ারের (প্যাট্রিক স্টুয়ার্ট) দেখাশোনা করা। লোগ্যানের দ্রæত সেরে ওঠার সেই মিউটেন্ট ক্ষমতা এখন আর আগের মত নেই তাকেও জরা আর বার্ধক্য গ্রাস করতে শুরু করেছে। প্রফেসরও অসুস্থ, অ্যালযাইমার্সে আক্রান্ত সে। অন্যান্য মিউটেন্টরা যখন ছড়িয়ে ছিটিয়ে আছে লোগ্যান আর প্রফেসর মেক্সিকো সীমান্তের কাছে লুকিয়ে আছে লোকচক্ষুর অন্তরালে। এদিকে অশুভ শক্তি বসে নেই। তারা পৃথিবীকে ধ্বংস করার জন্য এখনও তৎপর। এমন বিধ্বস্ত অবস্থায় তাদের লড়তে হবে এসেক্স কর্পোরেশন নামে এক প্রতিষ্ঠানকে যার প্রধান হচ্ছে ন্যাথানিয়েল এসেক্স। এই সময় লরা কিনি (ড্যাফনি কিন) নামে এক ১১ বছর বয়সী মেয়ের সঙ্গে লোগ্যানের দেখা হয়। লরা আসলে একজন মিউটেন্ট লোগ্যানের মতই তার ক্ষমতা আর তার মিউটেন্ট নাম এক্স-২৩। তার ক্ষমতাকে ব্যবহার করতে চায় কিছু মানুষ তাদের কাছ থেকে পালাতে গিয়েই লোগ্যান আর লরার পরিচয়। লোগ্যান, প্রফেসর আর লরাকে নিয়ে তৈরি হয় এক্স-মেনদের নতুন এক দল যারা লড়বে অশুভ এসেক্সের সঙ্গে।

হলিউড শীর্ষ পাঁচ
১। লোগ্যান (হিউ জ্যাকম্যান, প্যাট্রিক স্টুয়ার্ট, রিচার্ড ই. গ্র্যান্ট, ড্যাফনি কিন)
২। গেট আউট (ড্যানিয়েল কালুইয়া, অ্যালিসন উইলিয়ামস, ব্র্যাডলি হুইটফোর্ড, ক্যাথরিন কিনার)
৩। দ্য শ্যাক (স্যাম ওয়ার্দিংটন, রাডা মিচেল, অক্টাভিয়া স্পেন্সার, গ্র্যাম গ্রিন, মেগান শার্পেন্টিয়ার, গেইজ মানরো, অ্যামেলি ইভ)
৪। দ্য লেগো ব্যাটম্যান মুভি (এনিমেশন; ভয়েস : উইল আরনেট, মারায়া ক্যারি, মাইকেল সেরা, রোজারিও ডসন, র‌্যাল্ফ ফিনস, য্যাক গ্যালিফিয়ানাকিস)
৫। জন উইক : চ্যাপ্টার টু (কিয়ানু রিভস, জন লেগুইযামো, আয়ান ম্যাকশেন, ব্রিজেট ময়নেহান, রুবি রওজ, কমন)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ