Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাগল চুরির অপরাধে দুই কিশোরকে নির্যাতন দুই ইউপি সদস্য গ্রেফতার

প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১১:৫২ পিএম, ৯ মার্চ, ২০১৭

রাজশাহী ব্যুরো : রাজশাহীর দুর্গাপুরে ছাগল চুরির অপরাধে দুই কিশোরকে গাছে বেঁধে নির্মম নির্যাতন চালানোর ঘটনায় ঝালুকা ইউনিয়ন পরিষদের (ইউপি) দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন, আবদুল মোতালেব ও মির্জা আবদুল লতিফ। গতকাল ইউপি কমপ্লেক্স থেকেই তাদের গ্রেপ্তার করা হয়। পুলিশ জানায়, বুধবার ওই দুই কিশোরকে নির্যাতনের ঘটনায় রাত সাড়ে ১১টার দিকে থানায় একটি মামলা করেন নির্যাতিত কিশোর জার্জিস আলীর বাবা জিয়াউর রহমান। মামলায় ওই দুই ইউপি সদস্য এবং সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মোজাহার আলী মন্ডলসহ মোট ৮ জনকে আসামি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার অভিযান চালিয়ে ওই দুই ইউপি সদস্যকে গ্রেপ্তার করা হয়। বাকি আসামিরা পলাতক থাকায় তাদের গ্রেপ্তার করা যায়নি। তবে তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
উল্লেখ্য, বুধবার বেলা ১১টার দিকে উপজেলার হাড়িয়াপাড়া গ্রামের জিয়াউর রহমানের ছেলে জার্জিস হোসেন (১৬) ও পলাশবাড়ি গ্রামের সেকু আলীর ছেলে রতন আলীকে (১৫) গাছে বেঁধে নির্যাতনের ঘটনা ঘটে। দুই কিশোর উপজেলার আমগাছী সাহার বাণু উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। আন্দুয়া গ্রামের ইউপি সদস্য আব্দুল মোতালেব ওই দুই কিশোরকে শুধু পিটিয়েই ক্ষান্ত হননি, তাদের পরিবারের কাছ থেকে আদায় করেছেন ১৬ হাজার টাকা জরিমানা। তবে এ টাকার প্রায় পুরোটাই তিনি নিজের পকেটে পুরেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। কথিত ওই গ্রাম্য সালিশে ঝালুকা ইউপি চেয়ারম্যান মোজাহার আলী মন্ডল ও ইউপি সদস্য মির্জা আব্দুল লতিফও উপস্থিত ছিলেন। সালিশে ওই দুই কিশোরকে নির্যাতনের একটি ভিডিও ফুটেজ এলাকায় ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ