Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেন্টমার্টিনে দেড় হাজার পর্যটক আটকা জাহাজ চলাচল বন্ধ

| প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

টেকনাফ সংবাদদাতা : বৈরী আবহাওয়ার কারণে কক্সবাজারের প্রবালদ্বীপ সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে আটকা পড়েছে প্রায় দেড় হাজার পর্যটক। শুক্রবার ভোর থেকে বৈরী আবহাওয়া ও ৩নং সতর্ক সংকেত থাকায় টেকনাফ থেকে কোন জাহাজ সেন্টমার্টিন যায়নি। ফলে এসব পর্যটক ফিরতে পারছে না। তবে আটকা পর্যটকরা নিরাপদে আছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।
কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারি আবহাওয়াবিদ একেএম নাজমুল হক বলেন, সঞ্চালনশীল মেঘমালার জন্য সাগর উত্তাল থাকতে পারে। সেজন্য বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর থেকে ৩নং সতর্ক সংকেত প্রদান করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পর্যটকবাহি জাহাজ চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে।
পর্যটকবাহী জাহাজ কেয়ারি সিন্দাবাদের ব্যবস্থাপক মোহাম্মদ শাহ আলম জানান, প্রতিদিনই টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে কেয়ারি সিন্দাবাদ, কেয়ারি ড্রাইনিং এন্ড ক্রুজ, এমবি বাঙ্গালী, এলসিটি কুতুবদিয়া, গ্রীন লাইন, বে ক্রুজ ও এলসিটি কাজল পর্যটকবাহী জাহাজ চলাচল করে। কিন্তু শুক্রবার বৃষ্টি ও দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে প্রায় ৫ হাজার পর্যটক সেন্টমার্টিন যেতে পারেনি। ফলে যাত্রীদের টিকেটের টাকা ফেরত দিতে হয়েছে।
সেন্টমার্টিনের ইউপি চেয়ারম্যান নুর আহমদ জানান, শুক্রবার ভোর হঠাৎ আবহাওয়া পরিস্থিতি খারাপ হওয়ায় টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ হয়ে যায়। ফলে সেন্টমার্টিনের প্রায় দেড় হাজার পর্যটক আটকা পড়েছে। তাদের যাতে খাদ্য ও থাকা সহ কোন ধরণের অসুবিধা না হয়, তা খেয়াল রাখা হচ্ছে।
কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশনের কমান্ডার সাব লেফটেনেন্ট মোহাম্মদ হাশেম জানান, সেন্টমার্টিনে ৮৫টি হোটেলে প্রায় দেড় থেকে দুই হাজার পর্যটক বর্তমানে সেন্টমার্টিন অবস্থান করছে। দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে জাহাজ চলাচল করতে না পারায় তারা টেকনাফ ফিরতে পারছে না। তবে যাদের বড় ধরণের সমস্যা রয়েছে তাদেরকে স্পীড বোট করে সেন্টমার্টিন থেকে শাহপরীর দ্বীপ পৌছে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ