Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দিল্লীতে কিডনির অপারেশন বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমদের

| প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম


কক্সবাজার অফিস : ভারতের রাজধানী দিল্লীর সীমান্তবর্তী হরিয়ানা রাজ্যের বিশেষায়িত চিকিৎসা প্রতিষ্ঠান মেদান্ত স্পেশালাইজড হাসপাতালে গতকাল কিডনির অপারেশন হয়েছে সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমদের। তিনি কক্সবাজারের জনপ্রিয় নেতা, দেশের আলোচিত রাজনৈতিক ব্যক্তিত্ব ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম দলটির স্থায়ী কমিটির অন্যতম সদস্য সালাহ উদ্দিন আহমদ। জানা গেছে, জুমাবার সকাল সাড়ে এগারটায় ওই হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকরা তার অপারেশন শুরু করেন। সালাহ উদ্দিন আহমদের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে তার পরিবারের পক্ষ থেকে।
২০১৪ সালের ১০ মার্চ রাতে বিএনপির মুখপাত্রের দায়িত্বপালনকালীন সময় ঢাকার উত্তরার একটি ভবন থেকে অজ্ঞাত অস্ত্রধারীদের হাতে ‘অপহৃত’ হয়ে ‘গুম’ হয়েছিলেন সালাহ উদ্দিন আহমদ। গুম হওয়ার তিন মাস পর ভারতের মেঘালয় রাজ্যের শিলং শহরে তিনি উদ্ধার হয়েছিলেন। আজ তিন বছর পর ২০১৭ সালের ১০ মার্চ ভারতের রাজধানী দিল্লীর সীমান্তবর্তী হরিয়ানা রাজ্যের বিশেষায়িত চিকিৎসা প্রতিষ্ঠান মেদান্ত স্পেশালাইজড হাসপাতালে কিডনির অপারেশন হচ্ছে এই রাজনীতিবিদের।
সালাহ উদ্দিন আহমদের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছেন, ১০ মার্চ সকাল সাড়ে এগারোটায় ওই হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক দলের তত্ত¡াবধানে তার কিডনির অপারেশন শুরু হয়। তিনি দীর্ঘদিন ধরে কিডনিজনিত জটিলতায় ভোগছিলেন।
সূত্রগুলো মতে, সালাহ উদ্দিন আহমদের কিডনিতে জটিলতা দেখা পর থেকে দীর্ঘদিন ধরে তিনি কোমরে ও শরীরে ব্যথা নিয়ে দিন কাটাচ্ছিলেন। পরে ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ে ওই দেশে অনুপ্রবেশের অভিযোগে চলমান মামলায় জামিনে থাকা সালাহ উদ্দিন আহমদ আদালতের অনুমতি নিয়ে দিল্লীর ওই বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার জন্য গেছেন।
এদিকে এক বিবৃতিতে সালাহ উদ্দিন আহমদ তার শরীরে সফল অস্ত্রোপচার ও দ্রæত সুস্থতার জন্য কক্সবাজার জেলাবাসীর পাশাপাশি পুরো দেশবাসীর দোয়া চেয়েছেন। তিনি আশা করছেন, তার অগনিত ভক্ত, রাজনৈতিক সহকর্মী ও দেশবাসীর  দোয়ায় মহান আল্লাহ দ্রæত তাকে সুস্থতা দান করবেন।
দিল্লীতে তার সাথে থাকা নিকটাত্মীয় ছফওয়ানুল করিম জানিয়েছেন, শুক্রবার সকাল সাড়ে এগারোটায় সালাহ উদ্দিন আহমদের কিডনিতে অপারেশন শুরু হয় দিল্লীর মেদান্ত হাসপাতালে। তিনি জানান, ওই হাসপাতালের একদল বিশেষজ্ঞ চিকিৎসক সালাহ উদ্দিন আহমদের শরীরে অস্ত্রোপচারে অংশ নিয়েছেন।
দিল্লীতে থাকা ছফওয়ানুল করিম ও কক্সবাজারে থাকা নুরুল ইসলাম হেলালী জানিয়েছেন, চলতি বছরের ২৩ ফেব্রæয়ারি সালাহ উদ্দিন আহমদ ভারতের মেঘালয় রাজ্যের শিলং থেকে কিডনির চিকিৎসার জন্য দিল্লী সীমান্তের মেদান্ত হাসপাতালে যান। ওখানে এই ক’দিন শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পর অস্ত্রোপচারের জন্য তাকে প্রস্তুত করা হয়েছে। ইতোপূর্বেও একই হাসপাতালে সালাহ উদ্দিন আহমদের গলায় অস্ত্রোপচার হয়েছিল। প্রায় বছরখানেক আগে অস্ত্রোপচারের সময়ই তাকে কিডনিতে অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে বলে চিকিৎসকরা জানিয়েছিলেন।



 

Show all comments
  • Nur- Muhammad ১১ মার্চ, ২০১৭, ৪:২০ পিএম says : 0
    এই রাজনীতিবিদের দ্রুত অরোগ্যতা কামনা করছি। আল্লাহ তার রোগ মুক্তি দেউক এবং দেশে ফিরে আসুক। আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ