Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পলাশে দুদকের ২৭ কিলোমিটার দীর্ঘ মানববন্ধন

| প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : দুর্নীতি বিরোধী গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও সততা সংঘ গতকাল শুক্রবার পলাশ উপজেলায় দীর্ঘ ২৭ কিলোমিটার লম্বা মানববন্ধন কর্মসূচি পালন করে। স্থানীয় ৩৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের পাঁচ শতাধিক শিক্ষকের নেতৃত্বে ১৯ হাজার শিক্ষার্থী এই মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করে। এতে প্রধান অতিথি ছিলেন নরসিংদীর নবাগত জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস। মানববন্ধনের আগে পলাশ থানা সদর উচ্চবিদ্যালয় মাঠে তিন হাজার শিক্ষার্থীকে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক শপথবাক্য পাঠ করান নবাগত জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস।
পলাশ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাহবুব কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে মাধ্যমিক পর্যায়ের মাদরাসাসহ ৩৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ১৯ হাজার শিক্ষার্থী উপজেলার চরসিন্দুর বাজার হতে বালিয়া মোড় হয়ে চরণগরদী বাজার, গয়েশপুর থেকে পারুলিয়া মোড় হয়ে থানা সদর-পলাশ বাসস্ট্যান্ড, প্রাণ গেইট হতে ঘোড়া চত্বর, পূবালী জুট মিল ও ডাঙ্গা বাজার হয়ে প্রায় ২৭ কিলোমিটার সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এই মানববন্ধনে শিক্ষার্থীদের পাশাপাশি  বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, জেলা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির নেতাকর্মী ও স্থানীয় জনপ্রতিনিধিগণ শরিক হন।
ঘণ্টাকালব্যাপী মানববন্ধনে জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস ছাড়াও দুদকের সহকারী পরিচালক আতাউর রহমান সরকার, পরিদর্শক সিরাজ উদ্দীন, এ কে এম সেলিম, পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার, পরিষদের ভাইস চেয়ারম্যান আলম মোল্লা, নাসিমা সুলতানা লাকি, ঘোড়াশাল পৌর মেয়র শরীফুল হক শরীফ, শিক্ষা কর্মকর্তা কে এম আলমগীর হোসেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর সূর্যকান্ত দাস, সাধারণ সম্পাদক বশিরুল ইসলাম বশির, সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, হলধর দাস ও মোছলেহ উদ্দীন, পলাশ প্রেসক্লাবের সভাপতি এস এম শফি, সাধারণ সম্পাদক আশাদ উল্লাহ মনা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ