Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আর্থ-সামাজিক খাতে নারী-পুরুষ সমতায়নের লক্ষ্যে কাজ করছে সরকার তথ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আর্থ-সামাজিক খাতে নারী-পুরুষের অংশগ্রহণে সমতায়নের লক্ষ্যে কাজ করছে সরকার। দেশকে এগিয়ে নিতে দারিদ্র্য, জঙ্গি ও লিঙ্গবৈষম্যের বিরুদ্ধে যুদ্ধে জিততেই হবে।’
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গতকাল আজ রাজধানীর হাতিরঝিলে ‘ঢাকা উইমেনস ম্যারাথন-২০১৭’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এ কথা বলেন। এর আগে সকাল সাড়ে সাতটায় দৌড় উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।
তথ্যমন্ত্রী বলেন, সাম্প্রদায়িকতা ও কুসংস্কারের পাথর চাপা থেকে দেশের নারী সমাজকে মুক্ত করে উন্নয়নের আলোর পথে নিয়ে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অতীতে রাজনৈতিক সমর্থনপুষ্ট সাম্প্রদায়িক, কুসংস্কারাচ্ছন্ন ফতোয়াবাজরা নারীদের ওপর যে অবিচারের পাথর চাপা দিয়ে রেখেছিল, তা থেকে মুক্তি না পেলে নারী ক্ষমতায়ন সম্ভব নয়। এ কারণেই শেখ হাসিনার সরকার নারী উন্নয়নের বিষয়টিকে রাজনৈতিকভাবে অগ্রাধিকার দিয়েছে।
দশ মাইল ম্যারাথনে অংশ নেয়া সকল নারীকে অভিনন্দন জানিয়ে এ সময় তিনি বলেন, নারীরা স্নেহ-মায়ার সাথে সাথে শক্তি, সামর্থ্য ও দক্ষতারও প্রতীক। আজকের দীর্ঘ দৌড় তা আবার প্রমাণ করলো।
বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের মহাপরিচালক ব্রিগেডিয়ার এস এম ফেরদৌস, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর প্রো-ভিসি অধ্যাপক ড. কলিমুল্লাহ ও ইস্ট-কোস্ট গ্রæপের পরিচালক দিলরুবা চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।
‘নারীর জন্য নিরাপদ ঢাকা’ প্রতিপাদ্যকে সামনে রেখে দ্বিতীয়বারের মতো আয়োজিত ‘ওমেরা এলপিজি ঢাকা উইমেন্স ম্যারাথন-২০১৭’-এ দেশের নানা প্রান্তের বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় ছয় শতাধিক প্রতিযোগী অংশ নেন। এফডিসি সংলগ্ন হাতিরঝিলের প্রবেশমুখ বেগুনবাড়ি ঘাট থেকে দৌড় শুরু করে প্রতিযোগীরা দশ কিলোমিটার দীর্ঘ পথ পাড়ি দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ