Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোরাকাবা ইবাদত-বন্দেগীতে একাগ্রতা সৃষ্টি করে

চন্দ্রঘোনায় এশায়াত মাহফিলে অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্

| প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতাঃ কাগতিয়া আলীয়া দরবার শরীফের মোর্শেদ অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী বলেছেন, হযরত শায়খ ছৈয়্যদ (রঃ)’র প্রতিষ্ঠিত কাগতিয়া দরবারে রয়েছে প্রিয়নবী (দঃ)’র হেরার অনুপম শিক্ষা মোরাকাবা চর্চা, যা রূহানী উন্নতির এক অনন্য আধ্যাত্মিক মাধ্যম। মোরাকাবা মুসলমানদের ঈমানী চেতনাকে সুদৃঢ় করে ইবাদত-বন্দেগীতে একাগ্রতা সৃষ্টি করে, আল্লাহভীতি সঞ্চার করে এবং বান্দাকে সর্বদা স্রষ্টার প্রতি মুখাপেক্ষি করে তোলে।
তিনি গতকাল ১০মার্চ শুক্রবার চন্দ্রঘোনা লিচুবাগান বাসস্ট্যান্ড ময়দানে এশায়াত মাহফিলে হাজারো নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তিনি আরও বলেন, দরবারের প্রতিষ্ঠাতা দীর্ঘসময় ধরে মোরাকাবা করতেন এবং তাঁর অনুসারীদেরকেও নিয়মিত মোরাকাবা চর্চার ব্যাপারে কঠোর তাগিদ দিতেন। ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রাঃ) এর স্মরণে আয়োজিত এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১১০ নং চন্দ্রঘোনা শাখা। লিচুবাগান ব্যবসায়ী সমিতিরি সভাপত্বি হারুন সওদাগরের সভাপতিত্বে মাহফিলে অতিথি ছিলেন ১১নং ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ইদ্রিছ আজগর, মুহাম্মদ আবু তাহের, মোহাম্মদ আবু মনছুর।
সভাপতির বক্তব্যে জনাব হারুন সওদাগর বলেন, যুব সমাজকে আল্লাহ্ ও রাসুল (দঃ) এর প্রদর্শিত পথে চলতে গাউছুল আজম (রাঃ)’র জীবন ও দর্শন আলোকবর্তিকা হিসেবে কাজ করবে।
মাহফিলে আরও বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সভাপতি হযরতুলহাজ্ব আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, কাগতিয়া এশাতুল উলুম কামিল মাদরাসার মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, আল্লামা মুহাম্মদ সেকান্দর আলী, মাওলানা মুহাম্মদ আব্দুস ছালাম মুনিরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন