Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাজিদ মাজিদির চলচ্চিত্রে অভিনেতা গৌতম ঘোষ

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বিশ্বনন্দিত ইরানী চলচ্চিত্র নির্মাতা মাজিদ মাজিদির একটি চলচ্চিত্রের জন্য ক্যামেরার সামনে দাঁড়াবেন ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী নির্মাতা গৌতম ঘোষ। ‘বিয়ন্ড দ্য ক্লাউডস’ নামের এই চলচ্চিত্রটির শুটিং চলছে মুম্বাইতে।
ঘোষ তার এই কাজ সম্পর্কে বলেন, “একজন চলচ্চিত্র নির্মাতা হিসেবে আরেক চলচ্চিত্র নির্মাতার নির্দেশে কাজ করা রোমাঞ্চকর। ফারসি থেকে ইংরেজিতে ভাষান্তর করার জন্য একজন অনুবাদক থাকে তার সঙ্গে। কিন্তু তিনি কাজে এতোটাই জড়িয়ে থাকেন যেন আমরা একই ভাষায় কথা বলছি। চলচ্চিত্রটিতে বড় কোনো তারকা নেই, তবে বলাই বাহুল্য মাজিদি নিজেই একজন তারকা।”
গৌতম ঘোষ এর আগে সৃজিত মুখার্জি পরিচালিত ‘বাইশে শ্রাবণ’ নামের বাংলা চলচ্চিত্রে অভিনয় করেছেন। এছাড়া একই পরিচালকের ‘চতুষ্কোণ’ ফিল্মেও তিনি অভিনয় করেছেন।
‘বিয়ন্ড দ্য ক্লাউডস’ চলচ্চিত্রে ঈশান খাট্টার এবং মালবিকা রাজের সঙ্গে কাজ করা অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে গৌতম বলেন, “আমি হিন্দি, ইংরেজি আর ইতালীয় ত্রিভাষিক চলচ্চিত্র ‘লালা’ নির্মাণের প্রস্তুতি নিচ্ছিলাম, এতে ভারতীয় ও ইতালীয় শিল্পীরা কাজ করেছেন। আমরা কেন্দ্রীয় ভূমিকার জন্য ১২ বছর বয়সী একজন অভিনেতার খোঁজ করছিলাম। এই সময় মাজিদির কাস্টিং পরিচালক হানি ত্রেহান আমাকে ‘বিয়ন্ড দ্য ক্লাউডস’ ফিল্মটিতে ছোট অথচ এই গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয়ের প্রস্তাব দেন। আমি সেসময় মুম্বাইতে ছিলাম আর সেটি যেহেতু মাজিদির ফিল্ম সায় দিয়ে ফেলি।”
‘বিয়ন্ড দ্য ক্লাউডস’-এর সঙ্গীত পরিচালনা করেছেন এ আর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ