Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মেহেরপুরকে বাল্যবিবাহ মুক্ত জেলা ঘোষণা

প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

মেহেরপুর জেলা সংবাদদাতা : মেহেরপুরকে বাল্যবিবাহ মুক্ত জেলা ঘোষণা করলেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। গতকাল (শনিবার) দুপুরে মেহেরপুর স্টেডিয়াম মাঠে বাল্যবিবাহ মুক্ত জেলা ঘোষণা উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে তিনি এ বাল্যবিবাহ মুক্ত জেলা ঘোষণা করেন এবং উপস্থিত সকলকে শপথ বাক্য পাঠ করান।
গতকাল (শনিবার) সকাল ১১টায় মেহেরপুর জেলা প্রশাসক মো: শফিকুল ইসলামের সভাপতিত্বে গণসমাবেশে বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর-২ আসনের (গাংনী) সংসদ সদস্য মকবুল হোসেন, সংরক্ষিত নারী সংসদ সদস্য বেগম সেলিনা আখতার বানু, মন্ত্রিপরিষদ বিভাগের (সমন্বয় ও সংস্কার বিষয়ক) ভারপ্রাপ্ত সচিব এন এম জিয়াউল আলম, খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক আব্দুল হালিম, সেভ দ্য চিলড্রেনের কান্ট্রি ডিরেক্টর টিম হুয়াইট, মেহেরপুর পুলিশ সুপার হামিদুল আলম, জেলা পরিষদের প্রশাসক অ্যাড. মিয়াজান আলী, মেহেরপুর পৌর মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু।
 গণসমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. মারুফ আহমেদ বিজন, মেহেরপুর সরকারী মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আসাফ উদ দৌলা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বশির আহমেদ, জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম রসুল, সাংবাদিক রফিকুল আলম, জেলা মহিলা সংস্থার সভানেত্রী শামিম আরা হীরা প্রমুখ।
 অনুষ্ঠান শেষে ‘১৮ বছরের আগে মেয়েদের এবং ২১ বছরের আগে ছেলেদের বিয়ে নয়’ বিষয়ক একটি মনোজ্ঞ ডিসপ্লে­ প্রদর্শন করা হয়। ডিসপ্লে প্রদর্শন শেষে মন্ত্রিপরিষদ সচিব মেহেরপুর জেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণাপত্র পাঠ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেহেরপুরকে বাল্যবিবাহ মুক্ত জেলা ঘোষণা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ