Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে যুবদল

খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশীট প্রদানের প্রতিবাদ

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লায় একটি ‘মিথ্যা মামলায়’ অভিযোগপত্র প্রদানের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী যুবদল। গতকাল শনিবার বেলা এগারটার দিকে ঢাকা মহানগর যুবদল উত্তরের উদ্যেগে রাজধানীর বিজয় নগর নাইটেঙ্গেল মোড় থেকে পুরানা পল্টন মোড় পর্যন্ত বিক্ষোভ মিছিল করে যুবদল।
মিছিলে যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, যুগ্ম সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নয়ন, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, ঢাকা মহানগর যুবদল উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, সিনিয়র সহ-সভাপতি মোস্তফা কামাল রিয়াদ, যুগ্ম সাধারণ সম্পাদক শরিফ উদ্দিন জুয়েলসহ যুবদলের প্রায় পাঁচশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
মিছিলে যুবদলের নেতাকর্মীরা ‘খালেদা জিয়ার ভয়, নাই রাজপথ ছাড়ি নাই; খালেদা জিয়ার কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে; খালেদা জিয়ার মিথ্যা মামলা তুলে নাও, নিতে হবে’ বলে সেøাগান দেন।
বিক্ষোভে যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব বলেন, বার বার মিথ্যা মামলা এবং দলীয় অনুগত লোক দিয়ে বিচারের নামে প্রহসন করে বিএনপি চেয়ারপারসন বাংলাদেশের তিন বারের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রেখে আবারো ভোটারবিহীন নির্বাচন দিয়ে দেশকে পুণরায় শেখ হাসিনার পরিবার ও আওয়ামী লীগের লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত হতে দেয়া হবেনা।
যুবদলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বলেন, ১/১১ ষড়যন্ত্রের উত্তরসূরি বর্তমান ভোটারবিহীন অবৈধ সরকার তাদের বিদেশী প্রভুদের ইশারায় বাংলাদেশের ১৭ কোটি মানুষের প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গত ১২ বৎসর যাবৎ অব্যাহত ষড়যন্ত্র করে যাচ্ছে।
ছাত্রদলের সাবেক সভাপতি টুকু বলেন, শুধুমাত্র ক্ষমতা এবং সম্পদের লোভে আজ দেশের সকল স্বার্থ প্রভুদের হাতে তুলে দিচ্ছে এই তাবেদার সরকার। আবারো ষড়যন্ত্র হচ্ছে যাতে করে খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রেখে ভোটারবিহীন নির্বাচন করে ক্ষমতাকে প্রলম্ভিত করা যায়। কিন্তু বাংলাদেশের যুবসমাজ তা কিছুতেই হতে দেবেনা। কঠোর আন্দোলনের মধ্যদিয়েই যুবসমাজ হাসিনাকে ক্ষমতা থেকে উচ্ছেদ করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবে।
বিক্ষোভ মিছিল শেষে ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসায় মামলা করা হয়েছে। এ মিথ্যা মামলা তুলে নিতে হবে। জিয়া পরিবারের বিরুদ্ধে চক্রান্তকারীদের এদেশে ঠাই হবে না।
এছাড়া, একই কেন্দ্রীয় যুবদলের কর্মসূচির অংশ হিসেবে টাঙ্গাইল জেলা যুবদলও শহরে একটি বিক্ষোভ মিছিল করে। পুলিশী বাধা ও বৃষ্টি উপেক্ষা করে শহরের পৌর উদ্যাণ থেকে শুরু হয়ে ভিক্টোরিয়া রোড হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে এ বিক্ষোভ মিছিল শেষ হয়। এতে বক্তব্য রাখেন জেলা যুবদলের সভাপতি খন্দকার আহমেদুল হক শাতিল, সাধারণ সম্পাদক আশরাফ পাহেলী ও জেলা সংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম স্বপন। মিছিলে কয়েকশ নেতাকর্মী অংশ নেয়।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরিশাল জেলা ও মহানগরের উদ্যেগে বিক্ষোভ মিছিল হয়েছে। জেলা যুবদলের সাধারণ সম্পাদক সাহেদ আকন সম্রাট, মহানগর সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান শামীম এতে নেতৃত্ব দেন। খুলনা মহানগর যুবদলের বিক্ষোভে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, বিশেষ অতিথি ছিলেন খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান মনি, যুবদল সাধারণ সম্পাদক সের আলম সেন্টু। কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী সিলেটেও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এতে সিলেট জেলা যুবদলের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন ও সাগঠনিক সম্পাদক সাদিকুর রহমানসহ জেলা ও মহানগর যুবদল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজধানী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ