Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

দেশের বদলে আওয়ামী লীগের ভাগ্যের উন্নতি হয়েছে : মঈন খান

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের উন্নয়নের বদলে জনগণের অর্থে আওয়ামী লীগ ও ওই দলের নেতাদের ভাগ্যের উন্নতি ঘটেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর প্রতি মানুষের আস্থা হারিয়ে গেলে দেশের কোনো উন্নতি হতে পারে না।
উন্নতি হতে পারে। তবে এটি দেশ বা জনগণের নয়, জনগণের ট্যাক্সের টাকা দিয়ে উন্নয়নের নামে নিজেদের উন্নয়ন। গতকাল নয়াপল্টনে বিএনপির ভাসানী ভবনে মহিলা দল আয়োজিত তারেক রহমানের ১১তম কারাবন্দি দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংগঠনের সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
গণতন্ত্রের স্বার্থে রাজনৈতিক সংকট নিরসনে সকল রাজনৈতিক দলগুলোকে এক টেবিলে বসার আহ্বান জানিয়ে মঈন খান বলেন, সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ সৃষ্টি করতে হবে। তাই সরকারি দলসহ সকল বিরোধী দলগুলোকে এক টেবিলে বসতে হবে। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিয়ে নির্বাচন হতে হবে। সেই নির্বাচনে জনগণ যাকে ভোট দিবে তারা ক্ষমতায় আসবে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে মঈন খান বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ নির্বাচনে হেরে গেলে তাদের নেত্রী মেনে নিবে।
এ কথা বলার জন্য ওবায়দুল কাদেরকে ধন্যবাদ। তিনি বলেন, আওয়ামী লীগের এই কথাটা জনগণের কাছে স্পষ্ট করে বলতে হলো কারণ জনগণের মধ্যে আওয়ামী লীগ সম্পর্কে এমন ধারণা হয়েছে যে, তারা নির্বাচনে হেরে গেলেও ক্ষমতায় থাকবে। তিনি আরো বলেন, আওয়ামী লীগের কথার দ্বারাই প্রমাণিত হয়েছে যে, ৫ জানুয়ারির নির্বাচন অবৈধ ছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ