Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

রাজধানীতে ভেঙে ফেলা বিক্রয়কেন্দ্র পুননির্মাণের জন্য প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা

ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতি

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতি লিমিটেড তৎকালীন প্রেসিডেন্টের সাথে সাক্ষাত করে ঢাকা মহানগরীর জনগুরুত্বপূর্ণ স্থানে প্রায় ২০০টি সংবাদপত্র বিক্রয়কেন্দ্র নির্মাণ করার আবেদন করলে ঢাকা সিটি করপোরেশনের তৎকালীন মেয়র মরহুম মাহমুদুল হাসানকে নির্দেশ প্রদান করেন। তিনি ঢাকা সিটি করপোরেশনের চিফ ইঞ্জিনিয়ারকে নির্দেশ প্রদান করলে ঢাকা মহানগরীর জনগুরুত্বপূর্ণ স্থানে প্রায় শতাধিক সংবাদপত্র বিক্রয়কেন্দ্র নির্মাণ করে এবং অত্র সমিতি সম্পূর্ণ সালামির টাকা ঢাকা সিটি করপোরেশনের অনুক‚লে জমা দিয়া নিয়মিত মাসিক ভাড়া পরিশোধ করে আসছে। এরই মধ্যে কিছু সংখ্যক সংবাদপত্র বিক্রয়কেন্দ্র ঢাকা সিটি করপোরেশন কর্তৃপক্ষ ঢাকা মহানগরীর সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে ও রাস্তা সম্প্রসারণের কারণে ভেঙে ফেলে। কিছু সংখ্যক সংবাদপত্র বিক্রয়কেন্দ্র রাতের অন্ধকারে ঢাকা সিটি করপোরেশনের অসাধু ব্যক্তির স্বেচ্ছাচারিতায় ভেঙে ফেলে।
এতে অত্র সমিতির বিপুল পরিমাণ সদস্য বেকার হয়ে যায় এবং পরিবার পরিজন নিয়া মানবেতর অবস্থায় দিন যাপন করছে। এ ব্যাপারে হাইকোর্টের একটি স্থগিতাদেশ থাকার পরও সংবাদপত্র বিক্রয়কেন্দ্রগুলো ভেঙে ফেলা হয়। যার ফলে আমাদের সংবাদপত্র পাঠক পাঠিকাদের নিকট জাতীয় সংবাদপত্র বিক্রয় ও বিতরণ কাজে প্রচুর ব্যাঘাত সৃষ্টি হয়। এ ব্যাপারে সমিতির নেতৃবৃন্দ ভেঙে ফেলা সংবাদপত্র বিক্রয়কেন্দ্রগুলোর পরিবর্তে তৎসংলগ্ন স্থানে নিজ খরচে নির্মাণ করার জন্য ঢাকা সিটি করপোরেশন কর্তৃপক্ষকে সদয় নির্দেশ প্রদান করার জন্য প্রধানমন্ত্রীর দ্রুত হস্তক্ষেপ কামনা করেছে। এ বিষয়ে সমিতির একটি জরুরি সভা অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজধানী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ