Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সিলেটের দুই নেতাকে এবার বহিষ্কার করল কেন্দ্রীয় আ’লীগ

| প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেট জেলা আওয়ামী লীগের এক নেতা ও সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের আরেক নেতাকে এবার সাময়িক বহিষ্কার করেছে কেন্দ্র। গতকাল রোববার দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক আবদুুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।
সাময়িক বহিষ্কৃতরা হচ্ছেনÑ সিলেট জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু এবং জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তাদির আহমদ।
উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় তাদের দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তবে এ দুই নেতাকে আগেই সাময়িক বহিষ্কার করেছিল সিলেট জেলা আওয়ামী লীগ এবং সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ। আখতারুজ্জামান চৌধুরী জগলু ওসমানীনগর উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থীকে চ্যালেঞ্জ করে চেয়ারম্যান পদে লড়েন। অন্যদিকে, মুক্তাদির আহমদও দলীয় প্রার্থীকে চ্যালেঞ্জ করে জগন্নাথপুর উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে তাদের কেউই শেষ পর্যন্ত জয়মাল্য পরতে পারেননি।
এদিকে কেন্দ্রীয় আওয়ামী লীগের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, শৃঙ্খলাবিরোধী ও সংগঠনের স্বার্থপরিপন্থী কর্মকান্ডে অংশগ্রহণ করার অভিযোগে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ তাদেরকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে। দলীয় গঠনতন্ত্রের ৪৬(ক) অনুচ্ছেদ অনুযায়ী কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উপর অর্পিত ক্ষমতা অনুসারে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সংগঠন থেকে কেন তাদের চ‚ড়ান্তভাবে বহিষ্কার করা হবে না তা আগামী ১৫ কার্যদিবসের মধ্যে দলীয় সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে পাঠাতে হবে। এই সংক্রান্ত চিঠি রোববারই ডাকযোগে অভিযুক্তদের কাছে পাঠানো হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ