Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

শেখ হাসিনার কারণে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির মুখে পড়েছে গয়েশ্বর চন্দ্র রায়

| প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শেখ হাসিনার কারণে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির মুখে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, ‘ভারতের সাথে আপনার মান অভিমান চলছে। কিন্তু সম্পর্ক আছে। আপনার বিদেশে প্রভু আছে, বন্ধু নয়। গতকাল (রোববার) রোববার বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনায় সভায় তিনি এসব কথা বলেন।
গয়েশ্বর চন্দ্র বলেন, জিয়াউর রহমানের বন্ধু ছিল, প্রভু নয়। বিএনপি স্বাধীনতা ও গণতন্ত্রে বিশ্বাসী। সে জন্য বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশের সাথে সুসম্পর্ক বজায় রাখতে চাই। কিন্তু ভারত বাংলাদেশের রাজনীতিতে হস্তক্ষেপ করলে জনগণ তা মানবে না। সুতরাং বাংলাদেশকে বিক্রি করে কোনো সিদ্ধান্ত নেবেন না।’ ‘খালেদা জিয়া ‘র’-এর এজেন্ট ছিল’Ñ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, ‘এটা বিশ্বাসযোগ্য নয়। ‘বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট : যাদু মিয়া’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।
বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেনÑ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীরপ্রতীক, এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, এলডিপি সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, ন্যাপ প্রেসিডিয়াম সদস্য আলহাজ গোলাম সারওয়ার খান, এনডিপি প্রেসিডিয়াম সদস্য মো. মঞ্জুর হোসেন ঈসা, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, ন্যাপ ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, সম্পাদক মো. কামাল ভুইয়া প্রমুখ। সঞ্চালনা করেন ন্যাপ নগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু।



 

Show all comments
  • Nur-Muhammad ১৩ মার্চ, ২০১৭, ১:৫৭ পিএম says : 0
    গয়েশ্বর বাবু আপনার কথা ঠিক নয়। বঙ্গ বন্ধুর কণ্যা জাতীয় প্রতিক। জাতীয় অহংকার। বঙ্গ বন্ধু কাহার ও কাছে মাথা নত করে নাই, প্রভু বলে কাহাকে ও মানে নাই। বঙ্গ বন্ধুর রক্ত প্রবাহ যার মাঝে আছে, আমাদের স্বাধীনতা সর্বভৌম তার কাছে বিপন্ন হতে পারেই না, বলে জনগণের বিশ্বাস। স্বাধীনতার প্রতিককে সন্মান করুন, জনগণের কাছে নিজ ও দলকে সন্মানিত করুন। ধন্যবাদ আপনাকে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ