Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানিকগঞ্জ পৌর কাউন্সিলরদের কর্মবিরতিতে ভোগান্তিতে পৌরবাসী

| প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : পৌর কাউন্সিলরদের কর্মবিরতিতে ভোগান্তিতে পড়েছে মানিকগঞ্জ পৌরবাসী। স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক কাউন্সিলরদের বৈষম্যমূলক, অসম্মানজনক ভাতা বৃদ্ধির প্রতিবাদে ও প্রস্তাবিত ৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চলছে।
পৌর কাউন্সিলরদের সম্মানী ভাতা ৫ হাজার টাকা থেকে বাড়িয়ে করা হয়েছে ৮ হাজার টাকা, যা কাউন্সিররা অসম্মানজনক বলে মনে করেন। এই অসম্মানজনক ভাতা বৃদ্ধি ও বৈষম্যমূলক আচরণের প্রতিবাদে ৮ দফা দাবিতে মানববন্ধনসহ নানা আন্দোলন করে আসছেন পৌর কাউন্সিলরা। এ ব্যাপারে সরকারি কোনো উদ্যোগ না থাকায় গত ৮ মার্চ থেকে পৌর কাউন্সিলর অ্যাসেসিয়েশন অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করে আসছে। আর এই কর্মবিরতির ফলে পৌরবাসী জন্ম সনদ, মৃত্যু সনদ, চারিত্রিক সনদ, ওয়ারিশান সনদসহ নানা প্রয়োজনীয় কাজে এসে তা না পেয়ে ভোগান্তির শিকার হচ্ছেন।
আসাদ নামের এক ভুক্তভোগী জানান, আগামীকালই টেকনিক্যাল কলেজে প্রতিষ্ঠানে নাগরিকত্ব সনদপত্র জমা দেয়ার শেষ সময়। অথচ আমি আজও সনদটি তুলতে পারলাম না। শুধু আসাদই নন, সরেজমিন ঘুরে দেখা গেল আসাদের মতো আরো অনেকেই একই সমস্যা নিয়ে দাঁড়িয়ে আছেন নগর ভবনের সামনে, ভেতরে ও গেটে।
এ ব্যাপারে মানিকগঞ্জ পৌরসভার নারী (সংরক্ষিত) কাউন্সিলর জেসমিন আক্তার জানান, কাউন্সিলরদের বৈষম্যমূলক, অসম্মানজনক ভাতা বৃদ্ধির প্রতিবাদে ও প্রস্তাবিত ৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে অনির্দিষ্টকালের এই কর্মবিরতি চলছে যতদিন আমাদের দাবি মেনে নেয়া না হবে ততদিন পর্যন্ত এই কর্মসূচি চালিয়ে যাব। তিনি আরো জানান, আমাদের এই কর্মসূচির কারণে পৌরবাসী অনেক ভোগান্তির শিকার হচ্ছে তবুও আমাদের কিছু করার নেই। কারণ আমরা একটি সম্মানজনক ভাতা চাই।
মানিকগঞ্জ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো: আরশেদ আলী জানান, সারাদেশের ন্যায় মানিকগঞ্জেও চলছে বৈষম্যমূলক, অসম্মানজনক ভাতা বৃদ্ধির প্রতিবাদে ও প্রস্তাবিত ৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে অনির্দিষ্টকালের এই কর্মবিরতি। আমাদের দাবি মেনে না নেয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানিকগঞ্জ

১১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ