Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৭ শতাংশ ভ্যাট আরোপের প্রস্তাব ঢাকা চেম্বারের

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : এনবিআরের চেয়ারম্যানের সঙ্গে প্রাক বাজেট আলোচনায় ডিসিসিআই নেতারা নতুন আইনে ভ্যাট ১৫ শতাংশের পরিবর্তে ৭ শতাংশ করার প্রস্তাব করেছে ঢাকা চেম্বার। এছাড়া ২০১৭-১৮ অর্থবছরে ৩ লাখ ৫০ হাজার টাকা পর্যন্ত ব্যক্তি আয়ে কোনও কর আরোপ না করার জন্য জাতীয় রাজস্ব বোর্ডের কাছে প্রস্তাব করেছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড (ডিসিসিআই)। গতকাল সোমবার বিকালে এনবিআরের সঙ্গে প্রাক বাজেট আলোচনায় এই প্রস্তাব করেন ঢাকা চেম্বারের সভাপতি আবুল কাসেম খান। এ সময় উপস্থিত ছিলেন এনবিআরের চেয়ারম্যান মো. নজিবুর রহমান। এর আগে বাংলাদেশ চেম্বারও একই ধরনের প্রস্তাব করেছিল।
চলতি অর্থ বছরে ২ লাখ ৫০ হাজার টাকা পর্যন্ত ব্যক্তি আয়ে কোনও কর দিতে হয় না। ঢাকা চেম্বারের নেতারা আগামী অর্থ বছরে নিট সম্পদ ৫ কোটি টাকা পর্যন্ত সারচার্জ মুক্ত রাখার দাবি জানান। অবশ্য বর্তমানে সোয়া ২ কোটি টাকার নিট সম্পদ সারচার্জ মুক্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শতাংশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ