Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

আশুগঞ্জে দু’দলের সংঘর্ষে আহত ৩০ গ্রেফতার আতঙ্কে এলাকা পুরুষ শূন্য

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

আশুগঞ্জ উপজেলা সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সদর ইউনিয়নের তল্লা গ্রামে পূর্ববিরোধের জের ধরে দু’দলের কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে দাংগাবাজরা বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় বলে জানা যায় । আহতরা হলেন (১) মো. জুলখাস (১৭), (২)কামাল (১৮), (৩)রুমান (২০), (৪)মোক্তার (১৭), (৫)শিপন (১৮), (৬)সোহেল (১৬), (৭)শাহিন (৩০)।
গত রোববার সন্ধ্যায় সাড়ে ৬টায় পূর্ববিরোধের জের ধরে আশুগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের তল্লা গ্রামের গোষ্ঠীগত জোট ও মহাজোটের লোকদের মধ্যে কথা কাটাকাটি হয় । এক পর্যায়ে দুু‘পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয় । এসময় উভয় পক্ষের কমপক্ষে ৩০ জন লোক আহত হয় । সংঘর্ষে আহতদের কে স্থানীয় বিভিন্ন হাসপাতাল সহ জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ২জন ইউপি সদস্যকে আটক করেছে ।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, আশুগঞ্জ উপজেলার তল্লা গ্রামের জোটের করিম মিয়া বাড়ির ছেলে মো: জুলহাস কে গত রবিবার বিকালে মহাজোটের মোহাম্মদ আলী মিয়ার ছেলে সোহেলসহ তার লোকজন মিলে মারধর করে। এর জের ধরে ২ দফা সংঘর্ষ হয়েছে। রোববার বিষয়টি সুষ্ঠু সমাধানের জন্য বসার কথা থাকলেও বিকেল বেলা সাড়ে ৫টায় পূর্ববিরোধের জের ধরে আশুগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের তল্লা গ্রামের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুু‘পক্ষের লোকজনের মধ্যে পুনরায় সংঘর্ষের ঘটনাটি ঘটে। আশুগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের তল্লা গ্রামে সরেজমিনে গিয়ে দেখা যায়, সংঘর্ষ এড়াতে এবং এলাকার শান্তিশৃংখলা বজায় রাখতে গ্রামে পর্যাপ্ত পুলিশ মোতায়ন রয়েছে । সংঘর্ষের পর থেকে গ্রেফতার আতঙ্কে এলাকায় পুরুষ শূন্য হয়ে পড়েছে । রাত হলেই যেন এক নির্রবতা আর আতংকে রাত কাটে বাড়িঘরে থাকা শিশুও নারীদের মাঝে। গতকাল সোমবারের দু‘পক্ষের সংঘর্ষ ছিল তারই একটা উদাহারণ। তবে পরিস্থিতি থম থমে ভাব বিরাজ করছে।
এদিকে একজন ব্যবসায়ী মো: গোলাম রববানী জানান, এলাকায় কিছু বহিরাগত লোকজনের ইন্ধনে গোষ্ঠীগুলোর মধ্যে একের পর এক এবং দফায় দফায় বার বার সংঘর্ষের ঘটনা ঘটছে ।পুলিশের সর্তক না থাকলে যে কোনো সময় ভয়াবহ সংঘর্ষে প্রাণহানি ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন এই ব্যবসায়ী। তবে অতিদ্রুত সমাধান না হলে এলাকার ছাত্র-ছাত্রীদের লেখাপড়া ব্যাহত হতে পারে বলেও জানান ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ