Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

কুড়িগ্রামে বুড়ি তিস্তা নদী রক্ষার দাবিতে মানববন্ধন

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : ‘বুড়ি তিস্তা বাঁচাও উলিপুর বাঁচাও’ এ স্লোগান ধারণ করে বুড়ি তিস্তার তীরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলা সদরের প্রাণিসম্পদ অফিস থেকে পোস্ট অফিস মোড় পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার দীর্ঘ মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন, স্কুল-কলেজের শিক্ষার্থী, পেশাজীবী ও বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় ১০ হাজার মানুষ অংশ নেয়। উলিপুর প্রেসক্লাব ও রেল, নৌ-যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণ কমিটি আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ, জেলা আইনজীবী সমিতির সভাপতি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, রিভারাইন পিপলস্ এর সিনেটর এ্যাড. আব্রাহাম লিংকন, সাবেক সংসদ সদস্য আলহাজ আমজাদ হোসেন তালুকদার, উলিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হায়দার আলী মিঞা, পৌর মেয়র তারিক আবু আলা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম হোসেন মন্টু, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক এম.এ মতিন, উলিপুর পেসক্লাবের সাবেক সভাপতি পরিমল মজুমদার, তৈয়বুর রহমান, আওয়ামী লীগ নেতা সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, উলিপুর প্রেসক্লাবের সভাপতি আবু সাঈদ সরকার, রেল, নৌ-যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণ কমিটির জেলা সাংগঠনিক সম্পাদক জামিউল ইসলাম, উপজেলা কমিটির সভাপতি আপন আলমগীর, পৌর কমিটির আহবায়ক আবুল হাসানাত রাজিব, যুগ্ম আহবায়ক মতলেবুর রহমান মন্জু, উপজেলা সিপিবির সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন, বাসদ উপজেলা কমিটির সমন্বয়ক সাঈদ আকতার আমিন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক ফিরোজ আলম মন্ডল প্রমুখ।
বুড়িতিস্তা বাঁচাও উপলক্ষে ডাকা মানববন্ধনে অংশ নিতে সকাল থেকে বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন, স্কুল-কলেজের শিক্ষার্থী, পেশাজীবি ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্বতঃফূর্ত ভাবে নিজ নিজ সংগঠন ও প্রতিষ্ঠানের ব্যানার, ফেসটুন ও প্লাকার্ড নিয়ে মিছিল সহকারে যোগ দেয়। দাবী মোদের একটাই বুড়ি তিস্তায় পানি চাই প্লাকার্ড নিয়ে শিশুরা মানববন্ধনে অংশ নিলে এক অভূতপূর্ব দৃশ্যের অবতারনা হয়। ১২ টার মধ্যে দেড় কিলোমিটার সড়ক যেন জনসমুদ্রে পরিনত হয়। বক্তারা ‘বুড়িতিস্তা বাঁচাও-উলিপুর বাাঁচাও’ আন্দোলনের সাথে একাত্বতা ঘোষনা করে, ৩১ মার্চের মধ্যে বুড়ি তিস্তা দখলমুক্ত করার দাবি জানান। এ্যাড. আব্রহাম লিংকন তার বক্তৃতায় বুড়িতিস্তা দখলমুক্ত করতে সকল প্রকার আইনি সহায়তা প্রদানের ঘোষনা দিলে উপস্থিত হাজার হাজার জনতা করতালি দিয়ে স্বাগত জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

১ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ