Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

টঙ্গীতে সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযান

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

টঙ্গী সংবাদদাতা : গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) কর্তৃপক্ষ টঙ্গীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে। গতকাল সোমবার টঙ্গী শিল্প এলাকার মেঘনা রোডে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ কে এম জহিরুল আলম উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দিচ্ছেন। তিনি জানান, রাস্তার পাশের সব ধরণের অবৈধ স্থাপনা সম্পূর্ণ অপসারণ না হওয়া পর্যন্ত উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। আজ মঙ্গলবার রাজউক শিল্প প্লটের ড্রাগ ইন্টারন্যাশনাল রোডের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। পর্যায়ক্রমে অন্যান্য রাস্তা ও মহাসড়ক সম্পূর্ণ দখলমুক্ত করা হবে।
উল্লেখ্য, টঙ্গীতে সিটি করপোরেশনের বিভিন্ন রাস্তা দখল করে দোকানপাট, ঝুটের গোডাউন ও বিভিন্ন ক্লাব বা সমিতির নামে অসংখ্য অবৈধ অবকাঠামো গড়ে উঠেছে। রাজউক’র নির্ধারিত শিল্প এলাকার অধিকাংশ রাস্তার কোথাও অর্ধেক আবার কোথাও দুই তৃতীয়াংশ দখল হয়ে গেছে। এতে বিভিন্ন শিল্প ইউনিট-সহ সরকারি বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো নিরাপত্তাহীনতার ঝুঁকিতে রয়েছে। প্রায়শ: রাস্তার পাশের ঝুটের গোডাউন বা অবৈধ স্থাপনার অগ্নিকান্ডে শিল্পোদ্যোক্তারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। রাস্তা বেদখলের কারণে কলকারখানার পণ্য পরিবহনে বিঘ্নতা সৃষ্টি হচ্ছে। এছাড়া রাস্তার যানজটে এসব সড়ক মহাসড়কে চলাচলকারীরা নাকাল অবস্থায় পড়তে হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযান

১১ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ