Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

চাকরির দাবিতে ইবির প্রধান ফটকে সাবেক ছাত্রলীগ নেতাকর্মীদের তালা

প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইবি রিপোর্টার : ইসলামী বিশ্ববিদ্যালয়ে চাকরির দাবিতে আবারো প্রধান ফটকে তালা দিয়ে তা-ব চালিয়েছে সাবেক ছাত্রলীগ নেতাকমীরা। গতকাল দুপুর ২টার সময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা লাগিয়ে আন্দোলন করে তারা। এতে বিশ্ববিদ্যালয়ের বাস চলাচল বন্ধ হয়ে যায়। এতে শিক্ষক-শিক্ষার্থীরা চরম ভোগান্তিতে পড়ে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার দুপুর ২টার সময় বহিরাগত চাকরি প্রত্যাশী সাবেক ছাত্রলীগ নেতা তৌফিকুর রহমান হিটলার, শফিকুর রহমান, মিজানুর রহমান টিটু, ইলিয়াছ জোয়ার্দ্দার, রাসেল জোয়ার্দ্দারের নেতৃত্বে ২০/২৫ জন বহিরাগত প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী বহনকারী বাস চলাচল বন্ধ হয়ে যায়। পরে চাকরি প্রত্যাশীরা প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়ে চাকরির দাবিতে সেøাগান দিতে থাকে। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের দ্রুত চাকরি দেয়ার আশ্বাস না দিলে তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা লাগিয়ে সেখানে অবস্থান নেয়। এ সময় প্রধান ফটকের সামনের বিভিন্ন ব্যানার ছিঁড়ে তাতে আগুন দেয় চাকরি প্রত্যাশীরা। পরবর্তীতে তারা বিশ্ববিদ্যালয়ের সান্ধ্যকালীন প্রোগ্রামের শিক্ষার্থীদের ক্লাস রুম থেকে বের করে ক্লাস রুমে তালা দেয়।
চাকরি প্রার্থীদের আন্দোলনের কারণে বিশ্ববিদ্যালয়ের দুপুর ২টার বাস চলাচল করতে পারেনি। এতে হাজার হাজার শিক্ষক-শিক্ষার্থী লাইন গাড়ি, ট্রাক, সিএনজি ও বিভিন্ন ইঞ্জিন চালিত যানবাহনের মাধ্যমে ক্যাম্পাস ত্যাগ করে। এদিকে বেলা সাড়ে তিনটার দিকে প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান প্রধান চাকরি প্রত্যাশীদের সাথে কথা বলে ফটকের তালা খুলে দিলে গাড়ী চলাচল স্বাভাবিক হয়।
এ বিষয়ে ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার বলেন-“ বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশন (ইউজিসি) থেকে বর্তমানে সকল প্রকার নিয়োগে নিষেধাজ্ঞা রয়েছে। নিষেধাজ্ঞা উঠে গেলে আমরা তাদের বিষয়টি বিবেচনায় নেব।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাকরির দাবিতে ইবির প্রধান ফটকে সাবেক ছাত্রলীগ নেতাকর্মীদের তালা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ