Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘জঙ্গি আস্তানা’ মিরসরাইয়ের বাড়ির মালিক রিমান্ডে

| প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের মিরসরাইয়ে ‘জঙ্গি আস্তানার’ সন্ধান ও বিস্ফোরক উদ্ধারের ঘটনায় গ্রেফতার বাড়ির মালিক রিদওয়ানুল হককে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ডে নেয়া হয়েছে। চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়ছার গতকাল (মঙ্গলবার) এ আদেশ দেন বলে জানিয়েছেন আদালত পুলিশের পরিদর্শক মশিউর রহমান। তিনি বলেন, বাড়ির মালিক রিদওয়ানুল হককে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করে। আদালত শুনানি শেষে তিনদিনের রিমান্ডের অনুমতি দেন।
গত ৭ মার্চ সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা চান্দিনায় গাড়ি তল্লাশির সময় পুলিশকে লক্ষ্য করে বোমা ছুড়ে পালানোর সময় দুইজনকে আটক করে পুলিশ। পরে তাদের দেওয়া তথ্যে গভীর রাতে চট্টগ্রামের মিরসরাই পৌরসভার ‘রিদওয়ান মঞ্জিল’ নামে একটি ভবনে অভিযান চালায় পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট’।
বাসাটি থেকে বেশকিছু বিস্ফোরক, বোমা ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। বাড়িটি কাপড় ব্যবসায়ী পরিচয় দিয়ে মাহমুদুল হাসান নামে এক ব্যক্তি ভাড়া নিয়েছিলেন বলে বাড়ি মালিক রিদওয়ানুল দাবি করেছিলেন। বোমা ও বিস্ফোরক উদ্ধারের পর গত বুধবার জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিককে আটক করে পুলিশ।
পরে এ ঘটনায় ওইদিন রাতে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের এসআই শহীদুল বশর বাদি হয়ে ঘটনাস্থল থেকে গ্রেফতার দুইজনসহ মোট ১০ জনকে আসামি করে মিরসরাই থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন। সেই মামলায় রিদওয়ানুলকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ