Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

আগামীকাল ইবির ‘এফ’ ইউনিটের পুনঃভর্তি পরীক্ষা

ইবি রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৭, ১:৫৫ পিএম

ইবি রিপোর্টার : প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত‘এফ’ ইউনিটের বাতিল হওয়া ভর্তি পরীক্ষা আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজস্ট্রার এস এম আব্দুল লতিফ ভর্তি পরীক্ষার বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, এফ ইউনিটের প্রশ্ন ফাঁসের ঘটনার সত্যতা প্রমাণিত হলে বিশ্ববিদ্যালয়ের ২৩৩ তম সিন্ডিকেট সভায় ১০০ শিক্ষার্থীর ভর্তি বাতিল করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে ভর্তি বাতিল হওয়া শিক্ষার্থীদের মধ্যে ৮৮ জনের আবেদনের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এই সিদ্ধান্ত গত ১৩ মার্চ স্থগিত করেন মহামান্য হাইকোর্ট । একই সাথে আগামী কালের ভর্তি পরীক্ষা নেয়ার ব্যাপারেও নির্দেশ দেন মহামান্য হাইকোর্ট। আদালত ভর্তি বাতিল হওয়া শিক্ষার্থীদের ১৬ মার্চ অনুষ্ঠিতব্য পরীক্ষায় সুযোগ দেওয়ার কথা বলছেন। একই সাথে ছয় মাসের জন্য ভর্তি বাতিল স্থগিত করেছেন। ওই শিক্ষার্থীদের ভর্তি বাতিল কেন অবৈধ হবে না এ মর্মে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে আদালত। অনুষ্ঠিত ভর্তি পরীক্ষার আগের ও বর্তমান ফলাফল আদালতের কাছে জমা দিতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ‘এফ’ ইউনিটে আবেদনকারী সকল শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।’

এছাড়াও ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে বিস্তারিত জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন