Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিয়ানমার পরিস্থিতি আলোচনা করতে ঢাকায় আসছেন চীনের বিশেষ দূত

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৭, ৫:২৮ পিএম

কূটনৈতিক সংবাদদাতা : চীনের এশিয়া বিষয়ক বিশেষ দূত সান গোসিয়াং মিয়ানমার পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য আগামী ২০ মার্চ তিন দিনের সফরে ঢাকায় আসছেন।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। এ সময় চীনের বিশেষ দূত পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক এবং পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

সূত্র জানায়, মিয়ানমার আমাদের নিকট প্রতিবেশী। সেখানকার অস্থিরতা সরাসরি বাংলাদেশের ওপর প্রভাব রাখে। আমরা মিয়ানমারে স্থিতিশীল অবস্থা দেখতে চাই এবং সে কারণে চীনের সঙ্গে এ বিষয়ে আলোচনা করবো।

আমরা মিয়ানমার পরিস্থিতি সম্পর্কে চীনের অবস্থান জানতে চেয়েছি। তারা আমাদের বলেছে, এটি মিয়ানমারের সমস্যা এবং এর সমাধান তাদেরকেই করতে হবে।
সূত্র আরও জানায়, আমরা বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত মা মিংকিয়াংকে কক্সবাজারে গিয়ে রোহিঙ্গাদের অবস্থা সরেজমিনে দেখার জন্য একাধিকবার অনুরোধ করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ