Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভেজালমুক্ত খাদ্যের দাবিতে শাহবাগে র‌্যালি ও মানববন্ধন

| প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ‘বিশ্ব ভোক্তা অধিকার দিবস’ উপলক্ষে ভেজালমুক্ত খাদ্যের দাবিতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা র‌্যালি ও মানববন্ধন করেছে। গতকাল সকাল সাড়ে ১১টায় জাতীয় যাদুঘরের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও গণবিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী র‌্যালি ও মানববন্ধনে অংশ নেয়।
সম্প্রতি একটি গোয়েন্দ সংস্থার তৈরি করা দেশের শীর্ষ ১০০ ভেজাল পণ্য প্রস্তুতকারীর তালিকা অনুযায়ী তাদের প্রত্যেককে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানানো হয়। একই সাথে ভেজালমুক্ত খাদ্য নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর অধীনে একটি বিশেষ সেল গঠনের দাবি জানান সিসিএস সম্পাদক পলাশ মাহমুদ।
ভোক্তা সংগঠন ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস) ও ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি) এর যৌথ আয়োজনে এ র‌্যালি ও মানবন্ধন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সিসিএস এর সম্পাদক পলাশ মাহমুদ, সিওয়াইবি এর সম্পাদক মাহি মাহফুজ বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শিহাব উদ্দীন খান।
জাতীয় যাদুঘরের সামনে মাববন্ধন শেষ করে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শাহবাগ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়। অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা ‘ভেজালমুক্ত খাদ্য চাই’, ‘ভোক্তা অধিকার নিশ্চিত কর’, ‘নিরাপদ খাদ্য আমার অধিকার’, আপনি-আমি সচেতন হলে, সচেতন হবে বাংলাদেশ’, ভেজালকারীর শাস্তি নিশ্চিত করুন’ ইত্যাদি সম্বলিত প্ল্যাকার্ড ধারণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ