Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর ভারত সফরেই তিস্তা চুক্তি হতে পারে-পানিসম্পদ মন্ত্রী

| প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন ভারত সফরেই তিস্তা চুক্তি হতে পারে।
এ প্রসঙ্গে পানিসম্পদ মন্ত্রী বলেন, ভারতের দু’জন প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরে এসে তিস্তা চুক্তির ব্যাপারে আশ্বাস দিয়ে গেছেন। তাই আমার বিশ্বাস, তিস্তা চুক্তি অবশ্যই হবে। প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফরে বা এর পরে অন্য কোনোভাবে হলেও এই চুক্তি হতে পারে। গতকাল (বুধবার) রাজধানীর সিরডাপ মিলনায়তনে অনুষ্ঠিত এক কর্মশালায় পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেছেন।
বাংলাদেশের পানিসম্পদের বর্তমান অবস্থা নিয়ে করা ওই কর্মশালার আয়োজন করে পানিসম্পদ মন্ত্রণালয়ের পানিসম্পদ পরিকল্পনা সংস্থা (ওয়ারপো) এবং ইনস্টিটিউট অব ওয়াটার মডেলিং (আইডবিøউএম)।
পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম বীর প্রতীক, পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব জাফর আহমেদ খান, আইডবিøউএমের নির্বাহী পরিচালক মনোয়ার হোসেন এবং ওয়ারপোর মহাপরিচালক সরাফত হোসেন আলোচনায় অংশ নেন। কর্মশালায় বাংলাদেশের পানিসম্পদের ওপর একটি সমীক্ষা প্রতিবেদন তুলে ধরেন আইডবিøউএমের পরিচালক মাহবুবুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ