Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের সাথে কোনো গোপন চুক্তি হবে না

| প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম


জাতীয় স্বার্থে সব চুক্তি প্রকাশ্যে হবে -ওবায়দুল কাদের
কোম্পানীগঞ্জ উপজেলা সংবাদদাতা : নোয়াখালীতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, শেখ হাসিনার বিরুদ্ধে আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে না পেরে বিএনপি এখন সরকার হটানোর ষড়যন্ত্র শুরু করেছে। মন্ত্রী বলেন, শেখ হাসিনার প্রচেষ্টায় ভারতের সাথে গঙ্গা চুক্তি হয়েছে। তিস্তা চুক্তি এখন চ‚ড়ান্ত পর্যায়ে, জাতীয় স্বার্থে সব চুক্তি প্রকাশ্যে হবে, গোপনে কোনো চুক্তি হবে না। আগামীতে গঙ্গার পানিচুক্তি সমাধানসহ আরো চুক্তি হবে- শেখ হাসিনার ভারত সফরের মাধ্যমে প্রতিফলন হবে। তিনি আরো বলেন, ভারতের সাথে গোলামি চুক্তি করলে ৭৫-এ বঙ্গবন্ধু হত্যার পর আওয়ামী লীগই ক্ষমতায় থাকতো। বাংলাদেশের স্বার্থ বিকিয়ে দিয়ে সরকার কারো কাছে মাথা নত করবে না বলে তিনি জানান। তিনি বলেন, সামনে ভারত সফরে শেখ হাসিনার সকল ধরনের সমঝোতা স্বাক্ষরের চুক্তি হবে প্রকাশ্যে- কোনো কিছুই গোপনে হবে না। তিনি গতকাল বুধবার সকাল ১০টায় নোয়াখালী জেলার কবিরহাটে শিউলি একরাম প্রাথমিক ও বালিকা উচ্চবিদ্যালয় উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলার সদর-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, জেলা পরিষদের প্রশাসক ডা: এ বি এম জাফর উল্লা, কবিরহাট উপজেলা চেয়ারম্যান কামরুন নাহার শিউলি, কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, কবিরহাট পৌর মেয়র জহিরুল হক রায়হান, বিশিষ্ট ব্যবসায়ী নুরনবী প্রমুখ। এ ছাড়া কবিরহাট উপজেলা কবিরহাট পৌরসভা ও কবিরহাট সরকারি কলেজের ছাত্রলীগের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। তিনি চাপরাশির হাট ইসমাইল ডিগ্রি কলেজের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।



 

Show all comments
  • এস, আনোয়ার ১৬ মার্চ, ২০১৭, ৮:০৫ এএম says : 0
    গোপন বা প্রকাশ্য বুঝিনা। শুধু বুঝি ভারতের সাথে সব চুক্তিই যুক্তিহীন এবং আত্মঘাতী। ভারত হলো প্রতিবেশিদের রক্তচোষা দানব।
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ১৬ মার্চ, ২০১৭, ৯:৫৮ পিএম says : 0
    ভাল কথা কিন্তু এটা কি পারবেন করতে সড়ক মন্ত্রী সাহেব??? ভারতকে আন্যান্য দল আওয়ামী লীগের চেয়ে বেশী সুবিধা দিয়েছে এটা খুবই সত্য। তারপরও যেহেতু আওয়ামী লীগ ভারতের বন্ধু সেহেতু তাদের গায়ে দোষ না করলেও লেগে যায় এবং এটা লাগানোও খুবই সহজ। তাই দেশের শত্রুরা মিথ্যা বলে কালি মাখালেও সেটাকে সত্য ভাবা হয়...... আল্লাহ্‌ সবই জানেন এটাই মহা সত্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ