Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বগুড়ায় কেন্দ্র পরিবর্তনের প্রতিবাদে সড়ক অবরোধ

বগুড়া অফিস | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৭, ২:৩৭ পিএম

বগুড়া অফিস : এইচএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের দাবিতে বগুড়ায় মহিলা কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছেন। বৃহস্পতিবার (১৬ মার্চ) বেলা সাড়ে ১১টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী শহরের মালতিনগর এসপি ব্রিজ এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। কলেজের অধ্যক্ষ মো. মোকাব্বর হোসেন জানান, পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের বিষয়টি জানতে পেরে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। তারা কক্ষসহ কলেজের সব শ্রেণি কক্ষ তালা মেরে বন্ধ করে দিয়ে সড়ক অবরোধ করে।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের অবরোধ তুলে নেওয়ার অনুরোধ জানায়। কিন্তু তাতেও কোন কাজ হয়নি।
পরে কলেজের পরিচালনা কমিটির সভাপতি ও জেলা যুবলীগ সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন ঘটনাস্থলে আসেন। তিনি বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেন। পরে তিনি তাদের আশ্বস্ত করলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয় বলেও যোগ করেন অধ্যক্ষ।
কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্রী নুরুন্নাহার, মানবিকের আলপনাসহ একাধিক শিক্ষার্থী বলেন, আগে আমরা শহরের নারুলীতে বগুড়া কলেজ কেন্দ্রে এইচএসসির পরীক্ষা দিয়ে আসছিলাম। হঠা‍ৎ করেই সেই কেন্দ্র পরিবর্তন করে সরকারি শাহ সুলতান কলেজ কেন্দ্রে আগামীতে আমাদের পরীক্ষা দিতে বলা হয়েছে। আমরা হঠকারী এ সিদ্ধান্ত মানি না।
অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহার করে নিতে হবে। শিক্ষার্থীদের যৌক্তিক দাবি পূরণ না হলে আবারো আন্দোলনে নামার হুশিয়ারি দেন এসব শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ