Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে পাচারকালে সাতক্ষীরার কলারোয়া সীমান্ত থেকে তিন তরণী উদ্ধার, পাঁচ পাচারকারী আটক

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৭, ৬:৪৭ পিএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : ভারতে পাচারকালে সাতক্ষীরার কলারোয়া সীমান্ত থেকে চট্রগামের তিন তরণীকে উদ্ধার করেছে স্থানীয় জনতা। এসময় আটক করা হয়েছে পাঁচ পাচারকারীকে। বৃহস্পতিবার দুপুরে কলারোয়া উপজেলার দমদম বাজার থেকে তাদের উদ্ধার ও আটক করা হয়।
আটককৃত পাচারকারীরা হলো, নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার আলাইপুর গ্রামের গোলাম কবিরের ছেলে সাকেরুল ইসলাম ওরফে ইকবাল (৩২), নারায়নগঞ্জ জেলার সোনারগাঁও থানার বরুদি গ্রামের মোস্তাফা কামালের ছেলে মামুদুল হাসান সুমন (২৫), ঢাকা ডিএমপির ১০৭ শান্তিবাগ শাহাবাগ এলাকার আক্তারি কামালের ছেলে হাবিবুল্লাহ (২২), শরিয়তপুর জেলার ডামুরডা থানার কানাইকাটি গ্রামের লালচান মিয়ার ছেলে আক্কাজ আলি বাবু (২৮) ও একই এলাকার দেলোয়ার হোসেনের ছেলে ইব্রাহিম হোসেন (২৫)।
উদ্ধার হওয়া তিন তরুণী হলেন, চট্রগামের সিএমপির বায়োজিদ থানার পাশে তাজু মাষ্টারের বাড়ির ভাড়াটিয়া নাহিদা বেগম (২২), সুমি বেগম (১৯) ও আরজু আকতার (১৮)।
উদ্ধার হওয়া তরুণী নাহিদা বেগম জানান, তারা তিন জন কম বেতনে ঢাকার একটি গার্মেন্টস-এ চাকরি করতেন। গত দুই মাস আগে পাচারকারী সাকেরুল কবির ওরফে ইকবাল ও মাহমুদুল হাসান ওরফে সুমনের সাথে পরিচয় হয় তাদের। পরিচয়ের সূত্র ধরে দুই পাচারকারী তাদের তিনজনকে ওমানে নিয়ে বেশী বেতনে চাকরি দেয়ার প্রলোভন দেখায়। এক পর্যায়ে গত ১৫ মার্চ রাতে তাদের যশোর আসতে বলা হয়। পরে পাচারকারীরা তাদের সেখান থেকে বৃহস্পতিবার কলারোয়া সীমান্ত এলাকায় নিয়ে আসে। যশোর থেকে বিমানে না পাঠিয়ে পাচারকারীরা তাদেরকে সীমান্ত এলাকায় আনলে বিষয়টি নিয়ে তাদের সন্দেহ হয়। পথিমধ্যে উপজেলার দমদম বাজারে পৌঁছালে তাদের আত্মচিৎকারে স্থানীয় জনতা তাদেরকে উদ্ধার করেন। একইসাথে পাঁচ পাচারকারী আটক করে কলারোয়া থানা পুলিশের কাছে সোপর্দ করেন।
কলারোয়া থানার অফিসার ইনচার্জ মো: এমদাদুল হক শেখ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ বিষয়ে পাচারের শিকার নাহিদা বেগম বাদী হয়ে কলারোয়া থানায় এমটি মামলা দায়ের করেছেন। তিনি আরো জানান, পাচারের শিকার তিন তরুণীর অভিভাবকদের কাছে খবর পাঠানো হয়েছে। অভিভাবকরা আসলে এদেরকে তাদের হাতে তুলে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ