Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ভোটারদের বাগিয়ে আনতে পাড়ায় পাড়ায় চলছে চায়ের সাথে খিচুড়ি বিতরণ

সুন্দরগঞ্জে উপনির্বাচন

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

সুন্দরগঞ্জ উপজেলা সংবাদদাতা : গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনে জাতীয় সংসদের উপনির্বাচনকে ঘিরে ভোটারদের নিজ প্রতীকে বাগিয়ে আনতে পাড়ায় পাড়ায় চলছে চা-পানের পাশাপাশি খিচুড়ি বিতরণ।
জানা গেছে, উপনির্বাচনের দিনক্ষণ যতই ঘনিয়ে আসছে প্রার্থীরা ততই নির্বাচনী প্রচার-প্রচারণায় নতুন নতুন কৌশল অবলম্বন করছেন। প্রার্থী ও তাদের নারী-পুরুষ সমর্থকরা দল বেঁধে নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে গ্রামে গ্রামে ভোট প্রার্থনার পাশাপাশি খিচুড়ি, পান-বিড়ি ও সিগারেট বিতরণ অব্যাহত রেখেছে। এছাড়া চা, পান-বিড়ির দোকানগুলো প্রচার-প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে। সে সাথে চায়ের কাপের ঝনঝনানি ও প্রতিদ্ব›দ্বী প্রার্থীদের নিয়ে আলোচনা-সমালোচনায় এ উপজেলায় যেন উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। এদিকে পরন্ত বিকেল থেকে গভীর রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন পাড়া-মহল্লা ও রাস্তা-ঘাটের মোড়ে মোড়ে ভোটাররা দল বেঁধে তাদের পছন্দের প্রার্থীদের সাক্ষাৎ লাভের আশায় অপেক্ষা করছেন। যখনই যে কোন প্রার্থী আসছেন তখনই তাৎক্ষণিকভাবে অনুষ্ঠিত হচ্ছে পথ সভা। সভা শেষ হতে না হতেই ভোটারদের হাতে পৌঁছে যাচ্ছে খিচুড়ির প্যাকেট বা জিলাপি-খুরমা। এতে করে সাধারণ ভোটারদের মাঝে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। এ অবস্থা চলতে থাকায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ইতোমধ্যে কয়েকজন প্রার্থীর জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। এভাবে চলতে থাকলে আগামী ২২ মার্চ অনুষ্ঠিত সংসদ উপনির্বাচনে সাধারণ ভোটারেরা তাদের পছন্দের প্রার্থীকে স্বাচ্ছন্দ্যে ভোট দিতে গিয়ে বিব্রতকর অবস্থায় পড়তে পারেন বলে অনেকের ধারণা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ