Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

চট্টগ্রামে ৩শ’ শিক্ষার্থীদের মাঝে চসিক মেয়রের শিক্ষা উপকরণ বিতরণ

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সিটি গভর্নেন্স প্রকল্পের আওতায় জাইকার অর্থায়নে চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় দরিদ্রতা হ্রাস ও বস্তি উন্নয়ন কর্মসূচির (প্রাপ) অধীনে পরিচালিত প্রাথমিক স্তরে ১০টি বস্তির ১০টি প্রাক প্রাথমিক বিদ্যালয়ের ৩শ’ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) নগরভবনে কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে বই, ব্যাগ খাতা, পোশাক ও জুতা বিতরণ করেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দরিদ্রতা হ্রাস ও বস্তি উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ও ৯নং ওয়ার্ড কাউন্সিলর জহুরুল আলম জসিম। এতে বক্তব্য রাখেন ২৮নং ওয়ার্ড কাউন্সিলর মো. আবদুল কাদের, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মো. আজম, প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, স্থপতি এ কে এম রেজাউল করিম, সিনিয়র বস্তি উন্নয়ন কর্মকর্তা সনজিৎ কুমার দাশ, বস্তি উন্নয়ন কর্মকর্তা মঈনুল হোসেন আলিসহ সংশ্লিষ্টরা।
অনুষ্ঠানের প্রধান অতিথি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, অস্বচ্ছল ও হতদরিদ্র জনগোষ্ঠী বস্তি এলাকায় বসবাস করে। তাদের সন্তানদের শিক্ষার দায়িত্ব সরকার যথাযথভাবে পালন করে যাচ্ছে। বিনামূল্যে পাঠ্যবই, বিনামূল্যে অধ্যয়ন, উপবৃত্তি সহ বহুমুখী সুযোগ সুবিধা দিয়ে বস্তিবাসী অস্বচ্ছল ও হতদারিদ্র্র্য জনগোষ্ঠীর সন্তানদের আলোকিত মানুষ করার প্রয়াস চলছে। তার সাথে জাইকার অর্থায়নে সিটি গভর্নেন্স প্রকল্পের আওতায় চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় ১০টি বস্তিতে ১০টি প্রাক প্রাথমিক বিদ্যালয়ে বছরে ৩শত শিক্ষার্থী বিনামূল্যে শিক্ষা পাচ্ছে। যা প্রশংসনীয় কার্যক্রমের অংশ।
সবুজে সাজবে চট্টগ্রাম
সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের ভিশন সবুজে সাজবে চট্টগ্রাম বাড়ির ছাদে বাগান তৈরির মধ্যদিয়ে বাস্তবায়ন শুরু হয়েছে। লায়ন ক্লাব ইন্ট্যারন্যাশনাল জেলা ৩১৫/বি-৪ এর গভর্নর শাহ আলম বাবুলের বাসার ছাদে তিলোত্তমা চট্টগ্রাম এর লক্ষে ‘ফুল ও ফলে ভরবে দেশ, থাকবে না খালি জায়গা ছাদে, ফুটবে হাসি সবার মুখে’-এ সেøাগানকে সামনে রেখে গতকাল বাড়ির ছাদে বাগান করার কর্মসূচি গাছ লাগিয়ে উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ