Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

বাকৃবির জব্বার মোড়ে ঝটিকা অভিযান

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বাকৃবি সংবাদদাতা (ময়মনসিংহ) : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) জব্বার মোড়ের সকল হোটেলে খাদ্যের মানোন্নয়ন ও খাবারের মূল্য নিয়ন্ত্রণের লক্ষ্যে এক ঝটিকা অভিযান চালানো হয়েছে।
বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুর ১ টার দিকে হোটেলগুলোতে ওই অভিযান চালিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।
অভিযানে দেখা যায় হোটেলগুলোতে বহুদিনের পুরোনো-বাসি তেল খাবারে ব্যবহার করা হচ্ছে। একই ফ্রিজে কাঁচা মাছ, মাংসের সাথে রান্না করা খাবার রাখা হয়। নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে রান্না ও খাবার পরিবেশন করা হয়। এমনকি খাবারের দামও অতিরিক্ত নেয়া হচ্ছে। এসময় সকল হোটেল মালিককে খাদ্যের মান উন্নয়ন ও মূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষার্থীরা অভিযোগ করেন বলেন, এসব হোটেলের পচা বাসি খাবার খেয়ে ডায়রিয়া ও অ্যাসিডিটিসহ বিভিন্ন ধরনের পেটের অসুখে ভুগতে হচ্ছে। আশেপাশে আর কোনো হোটেল না থাকায় তাদের এই নি¤œমানের খাবার খেয়েই থাকতে হচ্ছে।
অভিযানের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, প্রক্টর অধ্যাপক ড. একেএম জাকির হোসেন, সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ও বাকৃবি ছাত্রলীগের কয়েকজন নেতকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ