Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ইবির ‘এফ’ ইউনিটে পুনঃভর্তি পরীক্ষা

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ইবি রিপোর্টার : ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাতিল হওয়া ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা পুনরায় অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এক শিফটে বিশ্ববিদ্যালয়ের মোট তিনটি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই ইউনিটে ২ হাজার ৯শ’ ৪৪ জন ভর্তিচ্ছু আবেদন করেছিল বলে জানা যায়।
বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটি সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁস হওয়ায় ২৩৩ তম সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী থেকে ওই ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল করা হয়। গত ৭ মার্চ কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির বৈঠকে ১৬ মার্চ বৃহস্পতিবার সকাল ১০টায় পুনরায় ওই ইউনিটের ভর্তি নেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। পরবর্তীতে পরীক্ষা বাতিলের দাবিতে শিক্ষার্থীরা হাইকোর্টে রিট করে। রিটের আদেশে পরীক্ষা নেয়ায় কোন বাধা না থাকায় বৃহস্পতিকার এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয়ে ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী সাংবাদিকদের বলেন, ‘ অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে পুনঃভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই পরীক্ষার মধ্যে দিয়ে স্বচ্ছতা, জবাবদিহিতা ও মেধার পথ সুগম হলো। মহামান্য আদালতের সিদ্ধান্ত অনুযায়ী ভর্তিইচ্ছুদের ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নিবে।’
ভর্তি ও ফলাফল সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) এ পাওয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন