Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজার সৈকতে হাঁটা কর্মসূচী ঘোষণা

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

পরিবেশ অধিদপ্তরের না, বন্ধের দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি
কক্সবাজার অফিস : একটি বেসরকারী সংগঠন কর্তৃক কক্সবাজার সমুদ্র সৈকতে তিনদিনের পায়ে হাঁটা কর্মসূচী ঘোষণায় বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে কক্সবাজারের পরিবেশবাদী সংগঠনগুলোর মাঝে। একই সাথে এই হাঁটা কর্মসূচী পরিবেশ-প্রতিবেশের জন্য ক্ষতিকর বলেও জানিয়েছে কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সর্দার শরীফুল ইসলাম। সৈকতে এই হাঁটা কর্মসূচী বন্ধের জন্য প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি দিয়েছে কক্সবাজারের পরিবেশবাদী সংগঠনগুলো।
জানা গেছে, ‘থাউজেন্ট মাইলস এক্সপেডিশন বাংলাদেশ’ আয়োজিত আগামী ১৮ থেকে ২০ মার্চ পর্যন্ত ৩ দিন ব্যাপি ‘দি লংগেষ্ট ওয়াক-২০১৭’ শীর্ষক কর্মসূচির ঘোষণা দেয়া হয়েছে। তারই প্রেক্ষিতে ১৮ মার্চ ‘দি লংগেষ্ট ওয়াক-২০১৭’ উদ্ধোধন করবেন সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি। কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্ট থেকে টেকনাফ উপজেলার শাহ্পরীর দ্বীপ পর্যন্ত ৩ দিন ব্যাপী প্রায় একশত মাইল হাঁটা কর্মসূচীতে শতাধিক মানুষ অংশ নেবেন বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে।
এদিকে সৈকতে এই হাঁটা কর্মসূচী যুক্তিসঙ্গত নয় দাবী করে কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সর্দার শরীফুল ইসলাম এক বিবৃতিতে বর্তমান মৌসুমে কচ্ছপের ডিম পাড়াসহ বিরল প্রজাতির অসংখ্য প্রাণী রক্ষার বিষয়টি চিন্তা করে সৈকতের পরিবর্তে বিকল্প সড়কে হাঁটা কর্মসূচী পালনের দাবি জানান। একই দাবীতে গতকাল ১৬ মার্চ বেলা ১২টায় কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ আলী হোসেনের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলীপি প্রদান করেছেন কক্সবাজার পিপলস ফোরাম। এসময় উপস্তিত ছিলেন, সংগঠনের সভাপতি ফজলুল কাদের চৌধুরী, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার কানন পাল, সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল, যুগ্ম সাধারণ সম্পাদক মহসীন শেখ, সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খলিল মামুন ও মিজবাহ উদ্দিন কবির, দপ্তর সম্পাদক শফিউল আলম, দুর্নীতি দমন কমিশনের দুদুকের আইন কর্মকর্তা এডভোকেট আব্দুর রহিম ও সাংবাদিক দীপন বিশ্বাস প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ