Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে মুচলেকা দিয়ে মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পণ

যশোরের এসপির ক্র্যাশ প্রোগ্রামের ফল

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, যশোর : যশোরের পুলিশ সুপার মো: আনিসুর রহমান ঘোষিত ১শ’ দিনের ক্র্যাশ প্রোগ্রামের ফল পাওয়া শুরু হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) বিকালে যশোর জিলা স্কুল মাঠে পুলিশ প্রশাসন ও  পৌরসভা আয়োজিত মাদক ও জঙ্গিবাদবিরোধী মহাসমাবেশ হয়। মহাসমাবেশের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে ৩শ’ টাকার স্ট্যাম্পে এফিডেভিটের মাধ্যমে মুচলেকা দিয়ে ৮৬৬ জন মাদক ব্যবসায়ী আত্মসমর্পণ করে।
দীর্ঘদিন ধরে তারা মাদক ব্যবসার সঙ্গে যুক্ত ছিল। আর কখনোই তারা সর্বনাশা মাদক ব্যবসা করবে না বলে অঙ্গীকার করে। পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি মো: মনির-উজ-জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক এমপি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক ও সদর উপজেলার চেয়ারম্যান শাহীন চাকলাদার, কাজী নাবিল আহমেদ এমপি, অ্যাড: মনিরুল ইসলাম এমপি, স্বপন ভট্টাচার্য এমপি, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু ও প্রেসক্লাবের সভাপতি জহিদ হাসান টুকুন। অনুষ্ঠান পরিচালনা করেন পুলিশ সুপার মো: আনিসুর রহমান। মহাসমাবেশে স্থানীয় জনপ্রতিনিধি, খুলনা রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি, দক্ষিণ-পশ্চিমের ১০ জেলার পুলিশ সুপাররা উপস্থিত ছিলেন। পৌর এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে দিতে সিসিটিভি ক্যামেরার কার্যক্রম এবং জনসেবা নিশ্চিত করতে পুলিশের ‘হ্যালো যশোর পুলিশ’ অ্যাপস উদ্বোধন করেন প্রধান অতিথি।
মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করে যশোরে যোগদানের পর পুলিশ সুপার মো: আনিসুর রহমান ইতোমধ্যে সফল হয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি গোটা জেলায় অর্ধশতাধিক সভা-সমাবেশ করেন। অভিযানে অন্তত ১৪ জন চিহ্নিত জঙ্গি আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে। শতাধিক চিহ্নিত অপরাধী ও সন্ত্রাসীকে আটক করেছেন। গুঁড়িয়ে দিয়েছেন অসংখ্য মাদক স্পট। জেলাটি হয়েছে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী পুলিশি কার্যক্রমের মডেল। এসপি আনিসুর রহমানের কঠোর পদক্ষেপে যশোর জেলা মাদক, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত হওয়ায় মহাসমাবেশের বক্তারা তাকে বিশেষভাবে ধন্যবাদ জানান। মহাসমাবেশে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল পার্শ্ববতী দেশ থেকে আসা মাদকের ভয়াবহতার কথা উল্লেখ করে বলেন, আমাদের যুবসমাজকে রক্ষা করতে যশোর মাদকমুক্ত করার জন্য পুলিশ প্রশাসনকে সার্বিক সহায়তা করায় যশোরবাসীকে ধন্যবাদ জানান। তিনি বলেন, সারাদেশ থেকে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক নির্মূল হয়নি ঠিকই কিন্তু নিয়ন্ত্রণ হয়েছে। সরকার একের পর এক চ্যালেঞ্জ মোকাবিলা করে চলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।







 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ