Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুটনৈতিক সুবিধার অপব্যবহারকারী দু’টি গাড়ি আটক

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ক‚টনৈতিক সুবিধার অপব্যবহারকারী দু’টি বিলাসবহুল গাড়ি স্বেচ্ছায় কাকরাইলে শুল্ক গোয়েন্দা সদর দফতরে জমা দিয়েছেন অবৈধ ব্যবহারকারীরা।
গতকাল বৃহস্পতিবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের চলমান চোরাচালান ও শুল্ক ফাঁকি প্রতিরোধ অভিযানের অংশ হিসেবে জমা দেয়ার পর গাড়ি দুটি আটক করা হয়। গাড়ি দু’টির একটি বিএমডবিøউ এবং আরেকটি প্রাডো। এগুলোর বর্তমান বাজারমূল্য আনুমানিক ১ কোটি টাকা। অধিদফতরের তথ্য অনুযায়ী, গতকাল বেলা ১১টায় মো. মুকুল হোসেন এবং মো. আশরাফ আলী নামের দুই ব্যক্তির মাধ্যমে বর্তমান ব্যবহারকারী গাড়ি দু’টি স্বেচ্ছায় কাকরাইলে শুল্ক গোয়েন্দা সদর দফতরে জমা দেন। প্রাথমিক অনুসন্ধানে দেখা যায়, গাড়ি দুটি বাংলাদেশে কোনো একটি বিদেশি দূতাবাসের নামে আমদানি করা হয়েছিল। কিন্তু পরে কাস্টমস আইন অনুযায়ী গাড়িগুলো সুষ্ঠুভাবে নিষ্পত্তি না করে একজন অভিজাত ব্যবসায়ীর কাছে হস্তান্তর করা হয়। ওই ব্যবসায়ী দীর্ঘদিন ধরে গাড়ি দু’টি ব্যবহার করলেও কাগজপত্রে যথাযথভাবে গাড়ীর মালিকানা পরিবর্তন করেননি। তিনি অবৈধভাবে গাড়ি দু’টি ব্যবহার করে আসছিলেন। ক‚টনৈতিক সুবিধার অপব্যবহারের বিরুদ্ধে শুল্ক গোয়েন্দার চলমান সাঁড়াশি অভিযানের কারণে গাড়ি দু’টি দীর্ঘদিন ধরে মিরপুর ১২ এলাকার একটি ওয়ার্কশপে লুকিয়ে রাখা হয়েছিল।
গোপন সংবাদের ভিত্তিতে এই দফতর থেকে গাড়ির বিষয়ে যোগাযোগ করা হলে ওই ব্যবসায়ী গতকাল তার প্রতিনিধিদের মাধ্যমে স্বেচ্ছায় গাড়ি দু’টি শুল্ক গোয়েন্দা সদর দফতরে জমা দেন। এ ব্যাপারে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে অধিদফতর।







 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ