Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

গফরগাঁওয়ে ছাত্র-ছাত্রীদের মধ্যে আড়াই হাজার টিফিনবক্স বিতরণ

বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

মুহাম্মদ আতিকুল্লাহ (গফরগাঁও) থেকে : গফরগাঁও উপজেলার ১১নং লংগাইর ইউনিয়ন পরিষদের বাস্তবায়নে ও এলজিএসপির অর্থায়নে প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আড়াই হাজার কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে টিফিনবক্স বিতরণ করা হয় গতকাল। টিফিনবক্স বিতরণের ফলে লংগাইর ইউনিয়নে “মিল ডে মিল” চালু করার ব্যবস্থা করা হয় ।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে মিড-ডে মিল চালুর লক্ষ্যে শিক্ষার্থীদের মধ্যে উৎসব মুখর পরিবেশে এসব টিফিনবক্স বিতরণ করা হয়। হাতেমতাই উচ্চ বিদ্যালয় মাঠে সবুজ চত্বরে এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন লংগাইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গফরগাঁও প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক আলহাজ আব্দুল্লাহ আল আমিন বিপ্লব। এতে প্রধান অতিথি ছিলেন গফরগাঁও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শেখ শামছুল আরেফিন। অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন হাতেমতাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. তাশারফ হোসেন, প্রাথমিক শিক্ষক সমিতি কান্দিপাড়া শাখার সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম মাস্টার ,লংগাইর ইউনিয়ন শাখার আওয়ামী লীগের আহ্বায়ক মো. নিজাম উদ্দিন সর্দার, মো. দিদারুল আলম মাস্টার,ওয়াহেদুর রহমান বাদল, আজাহারুল ইসলাম উজ্জল, মকবুল হোসেন, ছাত্র লাবীব ও ছাত্রী জেরিন প্রমুখ ।
প্রধান অতিথি শেখ শামছুল আরেফিন বলেন, ছাত্র-ছাত্রীদের ভাল করে লেখা-পড়া করতে হবে। তাইলে প্রকৃত ভাবে উচ্চ শিক্ষিত হওয়া যাবে। সব সময়ই বাবা-মা ও শিক্ষকদের আদেশ পালন করতে হবে। সরকার ছাত্র-ছাত্রীদের ভাল করে লেখা-পড়া করার জন্য শত শত কোটি টাকা ব্যয় করে থাকে ।
লংগাইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গফরগাঁও প্রেসক্লাবের সাবেক সভাপতি আলহাজ আব্দুল্লাহ আল আমিন বিপ্লব তার প্রতিক্রিয়া বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আর্দশ অনুযায়ী চলতে হবে। তাহলেই দেশ ও জাতি উন্নতি লাভ করতে পারবে। তিনি প্রতিটি ছাত্র-ছাত্রী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জীবনী পড়ার আহ্বান জানান। তাহলে অনেক কিছু জানা যাবে। বর্তমান সরকারের আমলে দেশে ব্যাপক উন্নয়ন হচ্ছে। জেরিন নামের এক ছাত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম দিন উপলক্ষ্যে উপহার পাওয়া আমি লংগাইর ইউনিয়ন পরিষদকে ধন্যবাদ জানাই। এ ছাড়াও বর্তমান সরকার বিনামুল্যে বই বিতরণ করায় আমাদের অনেক উপকার হয়েছে ।
উল্লেখ্য, হাতেম তাই উচ্চ বিদ্যালয় মাঠে সকাল থেকে দুপুর একটা পর্যন্ত ছাত্র-ছাত্রীদের মধ্যে বিপুল উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়। এ উপলক্ষে বিশেষ উৎসবের আমেজ পরিলক্ষিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিতরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ