Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ জুন ২০১৭, ০৯ আষাঢ়, ১৪২৪, ২৭ রমজান ১৪৩৮ হিজরী

বিশ্বের কোন আদালতের সামনে এ ধরনের মূর্তি দেখিনি -এরশাদ

রংপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৭, ৩:৩৩ পিএম

রংপুর জেলা সংবাদদাতা : সাবেক প্রেসিডেন্ট জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে ব্যবসায়ীদের কাছ থেকে নেয়া টাকা ফেরতের জন্য আদালত যেটা নির্দেশ দিয়েছে। সেটা সঠিক নির্দেশনা দিয়েছে। টাকা তো জোর করে নিয়েছিল তারা। সেজন্য আদালতের নির্দেশ সঠিক বলে করি। তাদের টাকাটা ফেরত দেয়া উচিত ।

তিনি শুক্রবার জুমআর নামাজের আগে রংপুর পল্লীনিবাসে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন। এসময় তার সাথে ছিলেন পার্টির কো চেয়ারম্যান জিএম কাদের, রুহুল আমিন হাওলাদার, রংপুর মহানগর সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা সভাপতি মোফাজ্জল হোসেন মাস্টার, মহানগর সেক্রেটারি এসএম ইয়াসির, জেলা সেক্রেটারি আসিফ শাহরিয়ার, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শাফিউল ইসলাম শাফীসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

হেফাজতের সাম্প্রতিক আন্দোলন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এরশাদ বলেন, আমি হেফাজত করি না। তবে এ ধরনের মূর্তি আর বিশ্বের অন্য কোন আদালতের সামনে দেখি না। না দিলে কি হতো জানি না। এটা গ্রিক মূর্তিও নয়। এটা শাড়ি পড়া মূর্তি। এ বিষয়ে আমার কোন মতামত নেই। আমি কোথায় এ নিয়ে কিছু দেখি নি।

তিনি বলেন, ইতোমধ্যেই আমার সাথে জোট করার ব্যাপারে ২৫ টি দল এসেছে। তার মধ্যে ৬ টি দল নিবন্ধিত আছে। এ বিষয়ে এই মাসেই সিদ্ধান্ত নিবো।
জঙ্গি প্রসঙ্গে পরে কথা বলার কথা জানিয়ে এরশাদ বলেন, দেশে নানা ঘটনা ঘটছে দেখছি। একটার পর একটা। এসব বিষয় নিয়ে মন্তব্য করতে চাই না।
পাঁচ দিনের সফরে এরশাদ শুক্রবার রংপুরে আসেন।

 


Show all comments
  • Nur- Muhammad ১৭ মার্চ, ২০১৭, ৪:১১ পিএম says : 0
    এখন ত সবকিছুই প্রধান মন্রীর ইচ্ছা অনিচ্ছায় হচ্ছে। আপনি হলেন প্রধান মন্রীর বিশেষ দূত। এই ব্যাপারটি নিয়ে দূতালী করেন। ইসলামী দলগুলির সমর্থন পাবেন। হয়ত রাজনীতিতে কিছুটা সুবিধা পাবেন।
    Total Reply(0) Reply
  • এস, আনোয়ার ১৭ মার্চ, ২০১৭, ৪:৫৩ পিএম says : 0
    গ্রীকদেবী হোক আর দূগ্গাদেবীই হোক, বাংলাদেশে যহন আইছে শাড়িতো তারে পরনই লাইবো আর দেবতা হইলে ধুতি নাইলে লুঙ্গী। যাই হোক, কথা অইলো আমাগো পল্লীবন্ধু, কবি-কাকু এরশাদ সাহেব নিজের ক্ষুরধার মেধা দিয়া অহন মুর্তির পরনের কাপড়খান পর্যন্ত শনাক্ত কইরা ফালাইছেন। অথচ জাতীয় সংসদের মতন অত্তো উঁচা জায়গায় বইসা থাইক্কাও মুর্তি বানানোর দৃশ্যডা তহন কাকু একবারও দেখবার পান নাই। কি যে কয় কাকু আমার.!! কাকুর কথা হুইন্না হাসতে হাসতে দম বন্ধ হইয়া আসে.!!!
    Total Reply(1) Reply
    • নাফিজ আহমেদ ২০ মার্চ, ২০১৭, ৪:১৪ পিএম says : 0
      ভাই আনোয়ার, আপনার চমৎকার মন্তব্যকে ধন্যবাদ জানাই। এত সুন্দর উপস্থাপনা সত্যি প্রশংসার যোগ্য। মাননীয় কাকু এরশাদ চাচার আজ কিন্তু ৮৭ তম জন্ম দিন। উনাকে আল্লাহ্‌ পাক আরও ৮৭ বছর হায়াত দান করুন। না হলে তো মাঝে মধ্যে এমন রসাত্মক কথা আর শুনতে পারব না। উনি সংসদে যখন ছিলেন, তখন কি উনি কিছু বলতে পারেন নাই ? না কি বলতে মানা ছিল। ভালো থাকেন। নাফিজ ঢাকা
  • abdulmatin ১৭ মার্চ, ২০১৭, ৬:১০ পিএম says : 1
    সাবেক সফল রাস্ট্রনায়ক হুসেইন মোহাম্মদ এরশাদ ! আমি উনার যুগ থেকে রাজনীতি বুঝা আরম্ভ করেছি । আমি উনার একজন খাটি ভক্ত । আমি মনে করি উনার মুনাফিকি স্বভাবের জন্যই উনি আর জীবনে আমাদের আশা পুরনে উদিত হতে পারবেন না ! কিন্তু তার চেয়ে বেশি আমরা ব্যথিত যে , উনার শেষ সময়েও সরল ভাবে আমাদের উলামা হজরতদের কাছে যাওয়ার মনমানসিকতা হল না ! হঠাত মৃত্যু খবর ছড়িয়ে পড়ার আগে দ্বিমুখি নীতি ছেড়ে সুজা থাকলে , এখনও চান্স আছে > আমাদের আশা নিয়ে আমরা দিন পার করছি । আল্লাহ পাক যেন উনার পথ পরিস্কার করে হিদায়াতের উপর তুলে নিয়ে দেশটি ঠিক করার গুরুদায়িত্ব পালনের তাউফিক দেন , এই দোয়া এখনো করি সামনেও করবো । আমিন
    Total Reply(1) Reply
    • সাঈদ মোঃ জামাল ১৯ মার্চ, ২০১৭, ১০:৪৫ এএম says : 0
      জী জনাব আপনার কিছু কথার সাথে আমি একমত পোষণ করছি, কিন্তু কিছু কথা টিক বলেন নাই , মুনাফেক উনি নন , মিথ্যা মামলা দিয়ে যাকে চাপে ও দমিয়ে রেখে যারা উনার থেকে সুযোগ সুবিধা নিয়ে রাষ্ট্রের পরিচালনা করছে বা করেছিল তারাই হচ্ছে মোনাফেক, এরশাদ সাহেব শুধু ঐ সব মোনাফেকদের সাথে রাজনীতি করতে যে সব কথা বলা দরকার বা কৌশল অবলম্বন করা প্রয়োজন তাই করেন আর তাই উনি এখনো টিকে আছেন , উনি বাংলাদেশের সফল রাষ্ট্র নায়ক
  • Mohammed Shah Alam Khan ১৭ মার্চ, ২০১৭, ১১:৪৫ পিএম says : 0
    প্রথমেই একটা বিষয় পরিষ্কার হওয়া দরকার সেটা হচ্ছে কেন এই মূর্তিকে গ্রিক মূর্তি বলে চালানো হচ্ছে আন্দলনের মাধ্যমে এর কারণটা জানা দরকার। এতদিন কোন সাংবাদিক, বুদ্ধিজীবী কিংবা আলেম ওলামারা নাজেনেই এই মূর্তিকে বলে আসছে গ্রিক মূর্তি!!! এরাশাদ সাহেব যে একজন বিখ্যাত বুদ্ধিজীবী তার প্রমান তিনি সাংবাদিকের প্রশ্নের জবাবে দিয়ে দিলেন। এখন আমার মনে হয় এটা নিয়ে আমাদের সরকার প্রধান কিংবা প্রধান বিচারপতি যার দপ্তরের সামনে মূর্তিটা বসান তাকে এর উপর ব্যাখা দেয়া উচিৎ। তাহলে আমি মনে করি এসব বিষয় নিয়ে অনাসৃষ্টি করার সুযোগ আর থাকবে না। এই বিষয়টা আমি অনেক পড়েছি কিন্তু মন্তব্য করিনি কারন এখানে ইসলামকে আনা হয়েছে তাই আমি চাইনি এটা নিয়ে কথা বলতে। কিন্তু এখন দেখা যাচ্ছে এটাকে বিষয় করে একটা অঘটন ঘটানোর প্রচেষ্টায় রয়েছে একটি বিশেষ দল যারা ইসলাম ইসলাম বলে কিন্তু ইসলাম প্রতিষ্ঠার কোন পদক্ষেপ নেয় না। তাই আমি হেফাজতী ভাইদের অনুরোধ করব কোরানকে অল্প মূল্যে বিক্রয় না করে কোরানকে সঠিক মূল্যায়ন করে সেইভাবে পদক্ষেপ নিতে। আল্লাহ্‌ আমাদেরকে সঠিক পথে থাকার সামর্থ দিন। আমীন
    Total Reply(1) Reply
    • Jamal ১৯ মার্চ, ২০১৭, ১১:০১ এএম says : 0
      Right
  • jekrul ১৮ মার্চ, ২০১৭, ৬:৩১ পিএম says : 1
    ঐ মূর্তি তো সরানো হবেই আজ হোক আর কাল হোক, আমরা হয়'তো দেখে যেতে পারব কিনা জানি না। কোন যুক্তিতে অখানে মূর্তি থাকতে পারে। ঘটনা হলো ব্যপারটা হেফাজতের মাথায় / নজরে আসলো ক্যামনে এর জন্য আমাদের সবাই কে লজ্জা পাওয়া উচিৎ
    Total Reply(0) Reply
  • Selina ১৮ মার্চ, ২০১৭, ১১:০৭ পিএম says : 1
    Total country now per day erect statue many more .97% people /citizen no way accept this culture because it 100% destroy our Iman .Allah must mega penalty conning soon .Allah Hafiz .
    Total Reply(0) Reply
  • মোস্তাফিজুর রহমান ২১ মার্চ, ২০১৭, ৯:৫৫ এএম says : 0
    আমার চাচার উপর সবাই ক্ষেপা। আসলে চাচা বেচারা পরেছেন মহা বিপাকে। বুড়ো বয়োসে বউ ছাড়া জীবন তার অতিষ্ঠ। আমরা একটু হলেও ব্যাথা বুঝি। আহারে! আমার চাচার কি হবে? তবে আমার চাচাকে আশ্রয় দেওয়ার আচঁলের অভাব নাই।
    Total Reply(0) Reply
  • এস, আনোয়ার ২১ মার্চ, ২০১৭, ১:২১ পিএম says : 0
    জনাব মোস্তাফিজ ভাই, কবি কাকু সম্পর্কে আপনার পরস্পর-বিরোধী কথায় মর্মাহত না হয়ে আর পারা গেলো না। আমার কবি কাকু অতিষ্ঠ হতে যাবেন কোন্ দুঃখে? এক আঁচল গেছে তো কি হয়েছে? আমিতো দোয়া করি বাকিটুকু জীবনেও যেন আল্লাহ্ উনাকে আরো লাখ আঁচল দান করেন। এমন চরম ভাগ্য কয়জনের কপালে জোটে.!!!
    Total Reply(0) Reply
  • bangali ২৩ মার্চ, ২০১৭, ৪:৩০ এএম says : 0
    Eliminate BAL from Bangladesh.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।