Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কং : স্কাল আইল্যান্ড

| প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

জর্ডান ভোট-রবার্টস পরিচালিত মনস্টার অ্যাডভেঞ্চার চলচ্চিত্র ‘কং : স্কাল আইল্যান্ড’। ভোট-রবার্টস ‘দ্য কিংস অফ সামার’ (২০১৩) নামে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র, ‘নিক অফারম্যান : অ্যামেরিকান হ্যাম’ নামে একটি স্ট্যান্ড-আপ কমেডি শো, একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র এবং টিভি সিরিজের বেশ কিছু পর্ব পরিচালনা করেছেন। ‘কং : স্কাল আইল্যান্ড’ লেজেন্ডারি পিকচার্সের মনস্টারভার্স সিরিজের দ্বিতীয় চলচ্চিত্র; আগেরটি ছিল ‘গডজিলা’ (২০১৪)।
এই কাহিনীর শুরু দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়। এক অজানা দ্বীপে একটি বিমান বিধ্বস্ত হবার পর বৈমানিকের অভিজ্ঞতা থেকেই এর জন্ম। সেই কাহিনীর সূত্র ধরেই ১৯৭০-এর দশকে মনার্ক নামে সরকারী একটি সংস্থা সেই দ্বীপে অভিযানের উদ্যোগ নেয়। দলের সদস্য প্রাক্তন সেনা সদস্য জেমস কনরাড (টম হিডলস্টন), সেনা অফিসার প্রেস্টন প্যাকার্ড (স্যামুয়েল এল. জ্যাকসন), সরকারি কর্মকর্তা বিল র‌্যান্ডা (জন গুডম্যান), সাংবাদিক মেসন উইভার (ব্রি লারসন) এবং জীববিজ্ঞানী স্যাং লিস (জিন টিয়ান)। তারা ভারত মহাসাগরের স্কাল আইল্যান্ডকে পৌঁছে সেটিকে বিচ্ছিন্ন এক দ্বীপ বলেই মনে করে নেয়। কিন্তু অবিলম্বে তারা আবিষ্কার করে তারা যে দানবের কথা গল্পে পড়েছে তার অবস্থান আছে এই দ্বীপে- আর সেই দানব হল কং নামে এক বিশাল বানর জাতীয় প্রাণী। কংয়ের শক্তি অবিশ্বাস্য আর তার বুদ্ধি মানুষের অর্ধেক। তারা কংয়ের রাজত্বের আরও ভিতরে গিয়ে আবিষ্কার কর কং আসলে তাদের ভয়ের তেমন কারণ নয় কারণ আসল ত্রাস উঠে আসে পাতাল থেকে। কং শুধু তার এলাকাকে রক্ষা করতে চায় কিন্তু পাতাল থেকে যে দানবরা উঠে আসে তারা হল প্রতিহিংসাপরায়ণ আর রক্তপিপাসু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ