Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর ভারত সফরে সব চুক্তি প্রকাশ্যে হবে -ওবায়দুল কাদের

জঙ্গি বিরোধী অভিযান বিএনপির মনে জ্বালা ধরায়

প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:৫৭ এএম, ১৮ মার্চ, ২০১৭

স্টাফ রিপোর্টার : সা¤প্রদায়িক অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  
গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় জাতির জনক বঙ্গবন্ধুর ৯৭তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু উৎসব’ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।
উৎসবের আয়োজন করে বাঙালি সাংস্কৃতিক জোট।
ওবায়দুল কাদের বলেন, সা¤প্রদায়িক অপশক্তিকে বিএনপি ক্ষমতায় বসিয়েছে। তাই স্পষ্ট করেই বলতে চাই, সা¤প্রদায়িক অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক বিএনপি। জঙ্গিবাদের বিরুদ্ধে সব অভিযান তাদের (বিএনপি) মনে জ্বালা ধরায়।
বর্তমান জঙ্গি হামলার জন্য বিএনপিকে দায়ী করে ওবায়দুল কাদের বলেন, ২০১৩ সালে প্রধানমন্ত্রীর ডাকে বিএনপি যদি সংলাপে আসতো তাহলে নির্বাচনে অংশ নিতো। তা না করে তারা পেট্রোল বোমা হামলা চালাল। সংলাপে অংশ নিলে আজকে আর আত্মঘাতী হামলার প্রয়োজন হতো না। আপনারা বর্তমানে চরম থেকে চরমে যাচ্ছেন।
তিনি বলেন, হলি আর্টিজান, শোলাকিয়া, কল্যাণপুর ও আশকোনা থেকে বেরুতে পারিনি। তার মধ্যে আবার আশকোনায় হামলা। এরা কিছুদিন আন্ডারগ্রাউন্ডে থাকে, আবার বের হয়ে হামলা চালায়। আমাদের প্রধান বিপদ এ সা¤প্রদায়িক অপশক্তি। এটি প্রতিহত করতে হবে। বঙ্গবন্ধুর জন্মদিনে এটা আমাদের প্রতিজ্ঞা হওয়া উচিত।
প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে তিনি বলেন, ভারত সফরে যত চুক্তি হবে সব প্রকাশ্যে হবে। দেশের স্বার্থে, জাতির স্বার্থে এসব চুক্তি স্বাক্ষর হবে, দেশের সার্বভৌমত্ব ঠিক রেখে। যারা সমালোচনা করছেন থেমে যান।
আয়োজক সংগঠনের সভাপতি চয়ন ইসলামের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি হারুন-উর-রশিদ, বাঙালি সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শামীম আহমেদ প্রমুখ।
এরআগে ওবায়দুল কাদের ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপি জঙ্গিবাদ নিয়ে রাজনীতি করছে বলে অভিযোগ করেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জঙ্গিবাদ নির্মূলে জাতীয় ঐকমত্য সৃষ্টির বক্তব্যের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপি জঙ্গিবাদ নিয়ে রাজনীতি করছে আর তাদের মদদ দিচ্ছে। অপর দিকে, সরকার জঙ্গিবাদ দমন করছে এ জন্যই বিএনপির অর্ন্তজ্বালা শুরু হয়েছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী আমরা জাঁকজমকভাবে উদযাপন করব। এ উপলক্ষে এখন থেকেই আমরা প্রস্তুতি শুরু করেছি।






 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ