Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে জেলা পরিষদ উপনির্বাচন আ’লীগের প্রার্থী পিকুল

| প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

যশোর ব্যুরো : আগামী ১৬ এপ্রিল যশোর জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে নৌকার মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি সাইফুজ্জামান পিকুল। কেন্দ্রীয় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড তাকে প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়। জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন পেতে আওয়ামী লীগের মোট ৯ জন আবেদন করেন। তারা হলেন- যশোর জেলা পরিষদের চেয়ারম্যান ভারপ্রাপ্ত চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সহ-সভাপতি সাইফুজ্জামান পিকুল, সহ-সভাপতি আবদুল খালেক, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা একেএম খয়রাত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মজিদ, মোহাম্মদ আলী রায়হান, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শরীফ আবদুর রাকিব, সাবেক পৌর মেয়র কামরুজ্জামান চুন্নু ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ। এর মধ্যে সাইফুজ্জামান পিকুল মনোনয়ন পান বলে তিনি নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর যশোর জেলা পরিষদ নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান নির্বাচিত হন আওয়ামী লীগের প্রবীণ নেতা শাহ হাদিউজ্জামান। গত ১৯ ফেব্রæয়ারি বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেন। তখন থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন প্যানেল চেয়ারম্যান-১ আবদুল খালেক। যশোর জেলা নির্বাচন অফিসার নাজমুল কবির জানান, জেলা পরিষদের চেয়ারম্যান পদে আগামী ১৬ এপ্রিল উপনির্বাচনের ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২১ মার্চ। প্রতীক বরাদ্দ ৩০ মার্চ। এ নির্বাচনে ৮ উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান, পৌরসভার মেয়র, কাউন্সিলর, ইউপি চেয়ারম্যান, মেম্বরসহ ১ হাজার ৩শ’ ৩২ জন ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ